হাজীগঞ্জ-শিবু মার্কেট সড়ক সংস্কার দাবিতে এলাকাবাসীর গণপদযাত্রা

ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৪১ পিএম, ৮ জুলাই ২০১৮ রবিবার

হাজীগঞ্জ-শিবু মার্কেট সড়ক সংস্কার দাবিতে এলাকাবাসীর গণপদযাত্রা

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার হাজীগঞ্জ-শিবু মার্কেট পর্যন্ত ড্রেনেজ ব্যবস্থা সহ সংস্কারে দাবিতে গণপদযাত্রা কর্মসূচি শেষে এলজিইডিকে স্মারকলিপি দিয়েছে এলাকার লোকজন। ৮ জুলাই রোববার সকাল ১১টায় ‘শিবু মার্কেট ও হাজীগঞ্জ অঞ্চলের সর্বস্তরের এলাকাবাসীর’ ব্যানারে ওই কর্মসূচি পালন করা হয়।

তিনটি দাবি হলো, হাজীগঞ্জ-শিবু মার্কেট পর্যন্ত সংস্কার করা, সড়কটির এক পাশে পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণ করা ও পথচারী চলাচলের জন্য ফুটপাতসহ রাতের বেলায় সড়কটিতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা।

এলাকাবাসীর পক্ষে আবু হাসান টিপু জানান স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রাগৈতিহাসিক গ্রান্ড ট্রাঙ্ক রোড এর হাজীগঞ্জ-শিবু মার্কেট পর্যন্ত দীর্ঘদিন সংস্কারের অভাবে আজ খানাখন্দে পরিণত হয়েছে। যার ফলে এ সড়কটি ভারি যানবাহনতো দূরের কথা রিকশা চলাচল এমনকি পায়ে হাটারও অযোগ্য হয়ে পরেছে এবং এ অঞ্চলের সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। এক পসলা বৃষ্টিতেই হাজীগঞ্জ-শিবু মার্কেট পর্যন্ত সড়কটিতে পানিতে থৈ থৈ করে। দূর থেকে দেখলে মনে হয় নদী। এই সড়ক দিয়ে প্রতিদিন চলাচলকারী হাজার হাজার শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছে। লাখো মানুষের যাতায়াতের এপথে প্রতিদিনই কোননা কোন দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে। প্রতিদিনই কোন না কোন পরিবহন খানাখন্দকে উল্টে গিয়ে আহত হচ্ছে শিক্ষার্থীসহ নারী পুরুষ নির্বিশেষ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও