৮ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ১২:০৫ অপরাহ্ণ

ত্বকী হত্যার সাড়ে ৫ বছরে রাব্বি : আমরা ভয়ংকর সময় অতিবাহিত করছি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৩ পিএম, ৮ জুলাই ২০১৮ রবিবার | আপডেট: ১১:২৭ পিএম, ৮ জুলাই ২০১৮ রবিবার


ত্বকী হত্যার সাড়ে ৫ বছরে রাব্বি : আমরা ভয়ংকর সময় অতিবাহিত করছি

নারায়ণগঞ্জের আলোচিত মেধাবী তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেছেন, আমরা একটি ভয়ংকর সময় অতিবাহিত করছি যেখানে রাজনীতি এবং সামাজের বিভিন্নস্তরে দুর্বৃত্তদের অধিপত্য বিস্তার করছে। শুভ শক্তির উপরে এ পেশী শক্তি বলিয়ান হয়ে উঠেছে। সরকার প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে এ পেশী শক্তিকে মদদ ও সমর্থন করে যাচ্ছে। ফলে সারা দেশে একটি ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। হাতুড়ি দিয়ে হাড় ভেঙে ফেলা আমরা এ বাংলাদেশে দেখি নাই কিন্তু এখন দেখছি। আহত ছাত্রদের সরকারি হাসপাতালে চিকিৎসা না দিয়ে বের করে দেওয়ার এ নির্মম বর্বরতা ধিক্কার ও নিন্দা জানাই। সামনে নির্বাচন আসছে তাই সরকারকে বলতে চাই অবিলম্বে সকল হত্যার বিচার করুন। জনগনের নিরাপত্তা নিশ্চিত করুন ও জনগনকে নিশ্বাস নিতে দিন।

ত্বকী হত্যার সাড়ে ৫ বছর পূর্তি উপলক্ষ্যে ৮ জুলাই রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় শহরের চাষাঢ়ার শহীদ মিনারে ‘তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার কর, দ্রুত অভিযোগ পত্র দাও’ ব্যানারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের মোমশিখা প্রজ্জলনে তিনি এসব কথা বলেন।

মোম প্রজ্জলনের আগে সংক্ষিপ্ত বক্তব্যে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক ও নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বী বলেন, শত শত হাজার হাজার মানুষের কান্না সরকার যদি মনে করে এক পদ্মা সেতুর ঢোলের আওয়াজে মুছে দিবে এটা সম্ভব না। এ বাংলাদেশে  সেটা সম্ভব হবে না। আমরা বাংলাদেশে উন্নয়ন চাই কিন্তু মানুষকে দুর্বিষহে জিম্মী রেখে তাদের কণ্ঠ রোধ করে, তাদেরকে পিটিয়ে হাঁড় ভেঙে হাসপাতালে চিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে আপনি যেই উন্নয়ন করবেন আপনার সেই উন্নয়ন আপনার দলের জন্য এটা সাধারণ মানুষের জন্য না। আপনারা উন্নয়ন বলতে আপনাদের চারপাশে যারা আছে তাদের ভাগ্যের উন্নয়ন কথা আপনারা বুঝেন। এটা হচ্ছে আপনাদের নিজেদের ভাগ্যের উন্নয়ন, মন্ত্রী এমপিদের ভাগ্যের উন্নয়ন আপনার মানুষের উন্নয়ন মনে করেন না। আমরা মানুষের নিরাপত্তার দাবি জানাচ্ছি। ত্বকী হত্যার বিচার চাই। সাড়ে ৫ বছরে বিচার তো দূরের কথা ত্বকী ঘাতকদের আশ্রয় প্রশ্রয় দিয়ে টিকিয়ে রেখেছেন। তাদের বিচারের আওতায় আনেন নাই।

গত ১৮ জুন নিখোঁজ হওয়া শহরের কালীবাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষকে অবিলম্বে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, পুলিশ চাইলে দ্রুত সব কিছুর সমাধান দিতে পারে। যার প্রমাণ আমাদের কাছে আছে। কিন্তু প্রবীর ঘোষ নিখোঁজ হওয়ার পর বলছে দেখছি কিন্তু এখনও সন্ধান দিতে পারেনি।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথিন চক্রবর্তী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ভবানী শংকর রায়, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস প্রমুখ।

প্রসঙ্গত ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে ত্বকী শহরের শায়েস্তাখান সড়কের বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। পরে ৮ মার্চ সকালে চাড়ারগোপে শীতলক্ষ্যা নদীর তীরে তার মরদেহ পাওয়া যায়। এ হত্যাকান্ডের ৫ বছর অতিবাহিত হলেও এখনও পর্যন্ত এ মামলার অভিযোগ পত্র দেয়া হয়নি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ