৫ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১৯ নভেম্বর ২০১৮ , ১০:২৭ অপরাহ্ণ

rabbhaban

১৫ আগস্ট এলে শরীর শিহরণে কেঁপে উঠে : জেলা জজ আনিসুর রহমান


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ১৫ আগস্ট ২০১৮ বুধবার


১৫ আগস্ট এলে শরীর শিহরণে কেঁপে উঠে : জেলা জজ আনিসুর রহমান

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মো. আনিসুর রহমান বলেছেন, মানুষের কোন কাজ কখন ইতিহাসের সৃষ্টি করে তা কেউ বলতে পারে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম যিনি ইতিহাস সৃষ্টি করেছেন। তিনি হঠাৎ করেই বঙ্গবন্ধু শেখ মুজিব হয়ে উঠেনি। গোপালগঞ্জের ছোট্ট মুজিব হয়েছেন শেখ মুজিব, তারপর তার কৃতকর্মের মাধ্যমে হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বুধবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা ও দোয়ার অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জজ আদালতের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ জেলা জজশীপ, ম্যাজিস্ট্রেসী এবং জেলা আইনজীবী সমিতি, পিপি, জিপির সমন্বয়ে এ আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।

জাতির জনক সম্পর্কে জেলা জজ আরো বলেন, আপনারা দেখবেন বঙ্গবন্ধু মাথা উঁচু করে বক্তব্য দিতেন। সেই মাথা উঁচু করেই তিনি এই জাতির স্বাধীনতা এনে দিয়েছেন। পৃথিবীর বুকে বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্রতে পরিণত করেছেন। উনার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম কিনা তা নিয়েও সন্দেহ পোষণ করি। তার সেই কালজয়ী ভাষণ নিয়ে হাভার্ড ইউনিভার্সিটিতে এখনো গবেষণা হয়। এই দেশে যুগে যুগে বঙ্গবন্ধু, সিরাজ-উদ-দৌলার মত নেতা জন্মের পাশাপাশি জগৎ শেঠ, উমিচাঁদ, মীর জাফর ও খন্দকার মোশতাকের মত বিশ্বাসঘাতক ও জন্মগ্রহণ করে।

তিনি আরো বলেন, আজো ১৫ আগস্ট এলে শরীর শিহরণে কেঁপে উঠে। ঘুমন্ত একটি রাষ্ট্রনায়ককে সপরিবারকে হত্যা করা পৃথিবীর ইতিহাসে আর নেই। পৃথিবীতে আরো অনেক নেতা খুন হয়েছেন কিন্তু সপরিবারে এরকম নৃশংস হত্যাকান্ড আর কোথাও হয়নি। আমি বিশ্বাস করি যতদিন বাংলা থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম চিরকাল থাকবে। এত সহজে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা সম্ভব নয়।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম ওয়াজেদ আলী খোকন সহ আরো অনেকে।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ রবিউল আউয়াল, শাহ মোহাম্মদ জাকির হাসান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদের, অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক মো. মুহসিন মিয়া প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধুর পরিবারের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন কোর্ট মসজিদের ইমাম হাফেজ শহীদ আল মামুন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ