১০ আশ্বিন ১৪২৫, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ৭:৪৫ পূর্বাহ্ণ

শহীদুল আলম ফিরবে প্রত্যাশা এনপিসির


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৩১ পিএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


শহীদুল আলম ফিরবে প্রত্যাশা এনপিসির

পদকজয়ী ফটো এজেন্সী দৃক এর প্রতিষ্ঠাতা ড. শহীদুল আলম খুব দ্রুত যাবতীয় আইনী জটিলতা শেষ করে মুক্তি লাভ করবেন এমন আশাবাদ ব্যাক্ত করেছেন এনপিসি’র (নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাব) সভাপতি জয় কে রায় চৌধুরী বাপ্পী।

রবিবার (১৯ আগস্ট) ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে উপলক্ষ্যে এনপিসি’র সদস্যদের নিয়ে আয়োজিত সম্মিলনে তিনি এসব কথা বলেন।

নিতাইগঞ্জ নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের অফিসে সন্ধ্যা ৭ টায় শুরু হওয়া সম্মিলনের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন রিয়াদুল আলম। উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক ইউসুফ শাহরিয়ার মোন্তাকিম, ক্লাবের আজীবন সদস্য সৌমিক দাস, আসাদুজ্জামান সুজন, সোহাগ খান, সদস্য সচিব শুভ্র বাপ্পি, এনপিসিয়ান আরাফাত বাপ্পি, মনিরুজ্জামান আপন, মো: হোসেন, মীর মারুফ, আজিজুল, নিলয়, তন্ময় দাস, সৈকত, অর্নব, সায়মন, নদ্রিা খান, নিজামউদ্দীন, মনিরুল ইসলাম, সালাম, গাজী প্রমুখ।

তিনি আরও বলেন, ‘প্রতিবছর আমরা নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের পক্ষ থেকে কিছুটা জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে দিবসটিকে উদযাপন করার চেষ্টা করি। কিন্তু এবারের ‘ফটোগ্রাফি ডে’ ইদুল আযহার খুব সন্নিকটে হওয়ায় এবং একই সময় আমাদের বাংলাদেশের ফটোগ্রাফি জগতের অন্যতম যোদ্ধা ড. শহিদুল আলমের বিষয়টির কারণে আমরা দিবসটিকে খুব সাধারণ ভাবে পালন করতে বাধ্য হয়েছি। আমরা আশা করবো ড. শহিদুল আলম খুব শীঘ্রই সকল ধরনের আইনী প্রক্রিয়া সমাপ্ত করে আমাদের মাঝে ফিরে আসবেন।’

এ ছাড়াও ড. শহিদুল ইসলামের মুক্তির দাবিতে ফটোগ্রাফারদের পক্ষ থেকে ঐক্যবদ্ধ কোনো আন্দোলন গড়ে তোলার কারণটিও তিনি ব্যাখ্যা করেন তিনি।

আলোচনা সভা শেষে নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের সদস্যদের তোলা আলোকচিত্র নিয়ে একটি ভিডিও ডকুমেন্টেশন প্রদর্শন করা হয়। প্রদর্শনী শেষে আলোকচিত্রেগুলো ক্যামেরাবন্দী করার গল্প নিয়ে উন্মুক্ত আলোচনা হয়।

২০ অগাস্ট, সন্ধ্যে, ৬ টায় ফটোটকে আসছেন অভিজিত নন্দী, বিশ্ব আলোকচিত্র দিবস উপলক্ষ্যে এনপিসির তিনদিন ব্যাপী আয়োজনের শেষদিন এই ফটোটক সকল ফটোপ্রেমীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। এই ফটোটকে সম্প্রতি নেপাল এবং শ্রীলংকায় তোলা সাম্প্রতিক তোলা ছবি প্রোজেকশান করবেন ।  স্থান এনপিসি, ২৮ আর কে দাস রোড, ( ৪ তলা), নিতাইগঞ্জ, নারায়নগঞ্জ।  মোঃ রিয়াদুল আলম, আহবায়ক, এনপিসি বিশ্ব আলোকচিত্র দিবস উদ্যাপন কমিটি ২০১৮। 

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ