‘আন্দোলন করতে খুব শখ! আন্দোলন ছুটাইতাছি’

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৯ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৮ রবিবার



‘আন্দোলন করতে খুব শখ! আন্দোলন ছুটাইতাছি’

নিউ টেক্স এশিয়া লিমিটেডের আন্দোলনরত শ্রমিকদের প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে অভিযোগ করেছেন বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সভাপতি এমএ শাহীন। হুমকি দেয়ার সময় জনৈক হাজী সাহেবের কথা উল্লেখ করা হয়েছে বলে তিনি জানান। তবে এই হাজী সাহেব কে তা আন্দোলনরত শ্রমিক বা আন্দোলনে নেতৃত্বদানকারী কেউ জানেন না বলেও জানিয়েছেন তিনি।

রবিবার (৯ সেপ্টেম্বর) সকালে নিউজ নারায়ণগঞ্জকে মুঠোফোনে তিনি জানান, ‘নিউ টেক্স এশিয়া লিঃ গার্মেন্টের শ্রমিকদের কোনরূপ ঘোষণা না দিয়ে তাদের পাওনা টাকা পরিশোধ না করে হঠাৎ করেই গার্মেন্টটি বন্ধ করে দেয়া হয়েছে। ফলে পাওনা টাকার দাবিতে আন্দোলন গড়ে তুলেছেন গার্মেন্ট শ্রমিকদের একটি অংশ। আন্দোলনের অংশ হিসেবে ৯ সেপ্টেম্বর সকালে আমরা কলকারখানা অধিদপ্তরের স্মারকলিপি প্রদান করতে যাই। সেখানে আমরা ৫ জনের একটি প্রতিনিধি দল নিয়ে অধিদপ্তরের ডিআইজির কাছে গেলেও পরে শ্রমিক পরিচয়ে আরও কিছু লোক সেখানে প্রবেশ করে এবং বলে কী স্মারকলিপি দেয়া হচ্ছে তার একটি কপি তাদের কাছে দিতে হবে।’

তিনি বলেন, ‘আমরা স্মারকলিপির কপি তাদের হাতে দেবার পর তারা নীচে নেমে যায়। ডিআইজির সাথে আমরা কথা বলে নীচে নেমে আসি। কিছুক্ষণ পর দেখি তাদের সাথে আরও কয়েকজন যুক্ত হয়ে শ্রমিকদের ভয় ভীতি প্রদর্শন করছে। তারা বলছে ‘আন্দোলন করতে খুব শখ! আন্দোলন ছুটাইতাছি।’ এ সময় তারা প্রাণ নাশের হুমকি দেয়। কিছুক্ষণ পর সেখানে পুলিশ উপস্থিত হলে তারা কোনো ঝামেলা না করেই প্রস্থান করে। কিন্তু এরপর আমরা সেখান থেকে চলে আসার পর ট্রেড ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদককে আন্দোলন বন্ধ করার জন্য ফোনে হুমকী দেয়া হয়। এসময় হুমকীদাতারা বলে ‘তোরা জানিস না হাজি সাহেব এটার সাথে সম্পৃক্ত। তোরা শীঘ্রই আন্দোলন বন্ধ কর। নয়তো ভালো হবে না।’ কিন্তু এই হাজী সাবেক কে তা আমরা জানি না।’

এর পূর্বে, সকাল ১১ নগরীর প্রধান সড়কগুলো ঘুরে একটি মিছিল নিয়ে কলকারখানা অধিদপ্তরের কার্যালয়ের সামনে অবস্থান নেয় নিউ টেক্স এশিয়া লিমিটেডের শ্রমিকেরা। সেখানে তারা পাওনা টাকার দাবিতে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন ও কলকারখানা অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা ডিআইজির কাছে একটি স্বারকলিপি পদান করেন।

আরও উপস্থিত ছিলেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য দুলাল সাহা, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও