৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪৫ অপরাহ্ণ

UMo

স্কাউটের মতবিনিময়

‘তুমি পৃথিবীকে যেমন পেয়েছ তার চেয়ে ভাল রেখে যাও’


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮ বুধবার


‘তুমি পৃথিবীকে যেমন পেয়েছ তার চেয়ে ভাল রেখে যাও’

বাংলাদেশ স্কাউটস নারায়ণগঞ্জ জেলা ও জেলা রোভার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তবে জাতীয় উপ কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) বাংলাদেশ স্কাউটসের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক মো. ফসিউল্লাহ স্কাউট সদস্যদের উদ্দেশ্য করে বলেন, ‘তুমি পৃথিবীকে যেমন পেয়েছ তার চেয়ে ভাল রেখে যাও। সুতরাং আমাদের সেভাবেই কাজ করে যেতে যাবে। দেশে এখনো ২২ শতাংশ লোক দরিদ্র সীমার নিচে বসবাস করে। তারাও সরকারকে ট্যাক্স প্রদান করে নিজেদের অবস্থার পরির্তনের জন্য।

তিনি আরো বলেন, জেলায় স্কাউটের ট্রেনিংয়ের প্রয়োজন রয়েছে। স্কাউট অফিসার যারা আছেন যেকোন একটি উপজেলায় তাদের ট্রেনিং ব্যবস্থা করা হবে। প্রতি জেলায় গ্রুপকে বাছাই করে কমিটি তৈরী করে বাল্য বিবাহ বিরোধ, মাদক বিরোধ, বিলুপ্ত প্রায় বৃক্ষের বৃক্ষ রোপনের কাজ করব। ইউনেস্কোর সহয়তায় ৮০ টি বিলুপ্ত চারা সংগ্রহ করেছি। প্রতি জেলায় গাছ লাগানো হবে। আমাদের নিজেদেরকেই অগ্রগামী হয়ে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাসুম বিল্লাহ বলেন, স্কাউট সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ রাখতে হবে। তাদের কাজে উৎসাহ দিতে হবে। স্কাউটসরা তাদের গুরুত্ব দেখিয়েছে এবারের ট্রাফিক সপ্তাহে। তাদের সহায়তায় আমাদের ট্রাফিক সপ্তাহ সফলভাবে সম্পন্ন হয়েছে। তবে আমাদের নারায়ণগঞ্জ জেলায় রোভার পিছিয়ে আছে। এ অবস্থায় আমাদের স্কাউটসদের এগিয়ে নিয়ে যেতে হবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রেজাউল বারী, জেলা স্কাউটস কমিশনার মাসুম বিল্লাহ ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুম, জেলা সদর উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা বেগম, জেলা বাংলাদেশ স্কাউটসের সহ-সভাপতি কাশেম জামাল।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ