শুক্রবার নারায়ণগঞ্জ গণসংহতি আন্দোলনের বিক্ষোভ ও মিছিল

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার



শুক্রবার নারায়ণগঞ্জ গণসংহতি আন্দোলনের বিক্ষোভ ও মিছিল

নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে জোনায়েদ সাকিসহ নেতা-কর্মীদের উপর হামলার বিচার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ২১ সেপ্টেম্বর গণসংহতি আন্দোলনের বিক্ষোভ ও মিছিল অনুষ্ঠিত হবে। সকাল ১০টা ৩০ মিনিটে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন এবং জেলা নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচিতে জোনায়েদ সাকিসহ নেতা-কর্মীদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

হামলার প্রতিবাদ জানিয়ে তারা বলেন, ‘জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে’ নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে হামলা ন্যাক্কারজনক।এই সরকার মানুষের ভোটের অধিকার তো কেড়ে নিয়েছে এমনকি মানুষের কথা বলার অধিকার দিতেও অস্বীকার করছে উপন্তেু একের পর এক গণবিরোধী চুক্তি-আইন প্রনোয়ণ করছে। কর্মসূচিতে আমাদের নেতা-কর্মীসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে।পুলিশ বাহিনীকে দলীয় বাহিনীতে রূপান্তর এটা মুক্তিযুদ্ধেও চেতনার পরিপন্থি। আমরা এই হামলার বিচার চাই।

এ আইন সংবিধান ও মহান মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে সাংঘর্ষিক। গণতান্ত্রিক দেশেতো নয়ই কোন সভ্য সমাজে এ ধরনের আইনের কথা কল্পনাও করা যায় না। বিনা ওয়ারেন্টে গ্রেফতার ও তল্লাশীর ক্ষমতা পুলিশকে দিয়ে প্রকারান্তরে মানুষকে নিপীড়নের সুযোগ অবারিত করা হযেছে। এমনকি গবেষণা কাজও এই আইনের কারণে হুমকির মুখে পড়বে। মানুষ এই আইনে প্রতিনিয়ত হয়রানি ও নির্যাতনের শিকার হবেন। আইনটি সংসদে উপস্থাপনের সময় তথ্য-প্রযুক্তি মন্ত্রী যে প্রতারণামুলক বক্তব্য দিয়েছেন তা আমাদের স্তম্ভিত করেছে এবং এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও