৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৪:১৩ পূর্বাহ্ণ

UMo

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে গণসংহতির মানববন্ধন মিছিল


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে গণসংহতির মানববন্ধন মিছিল

নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে জোনায়েদ সাকিসহ নেতা-কর্মীদের উপর হামলার বিচার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন গণসংহতি আন্দোলনের নেতারা।

শুক্রবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের ব্যানারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শহরে একটি মিছিল বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

জেলার সমন্বয়কারী তরিকুল সুজনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক রফিকুল বাপ্পির সঞ্চালনায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলন কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু, নারায়ণগঞ্জ জেলার নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, নারায়ণগঞ্জ মহানগর কমিটির সম্পাদক পপি রানী সরকার, ফতুল্লার থানার আহ্বায়ক মশিউর রহমান রিচার্ড, সিদ্ধিরগঞ্জ থানার সংগঠক কাজী আশিক, বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইলিয়াস জামান প্রমুখ।

মানববন্ধনে জুলহাসনাইন বাবু বলেন ‘জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে’ নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে জোনায়েদ সাকিসহ কেন্দ্রীয় নেতাদের উপর হামলা ফ্যাসিবাদের বহিঃপ্রকাশ। মুক্তিযুদ্ধের চেতনার সরকার মানুষের ভোটের অধিকার তো কেড়ে নিয়েছে এমনকি মানুষের কথা বলার অধিকার দিতেও অস্বীকার করছে,এটা জনগণের সাথে মুক্তিযুদ্ধেও চেতনার সাথে তামাশা।আমরা দেখছি উপরন্তু এই সরকার একের পর এক গণবিরোধী চুক্তি-আইন প্রনোয়ণ করছে। কর্মসূচিতে আমাদের নেতা-কর্মীসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে। সরকার পুলিশ বাহিনীকে দলীয় বাহিনীতে রূপান্তর করেছে। আমরা এই হামলার বিচার চাই এবং হামলার সাথে জড়িত পুলিশ সদস্যদেরকে বিচারের আওতায় আনতে হবে।

তরিকুল সুজন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সংবিধান ও মহান মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে সাংঘর্ষিক। গণতান্ত্রিক দেশেতো নয়ই কোন সভ্য সমাজে এ ধরনের আইনের কথা কল্পনাও করা যায় না। বিনা ওয়ারেন্টে গ্রেফতার ও তল্লাশীর ক্ষমতা পুলিশকে দিয়ে প্রকারান্তরে মানুষকে নিপীড়নের সুযোগ অবারিত করা হযেছে। এমনকি গবেষণা কাজও এই আইনের কারণে হুমকির মুখে পড়বে। মানুষ এই আইনে প্রতিনিয়ত হয়রানি ও নির্যাতনের শিকার হবেন। আমরা অবিলম্বে এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করছি।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ