নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নতুন বার ভবন উদ্বোধন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:২০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮ রবিবার



নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নতুন বার ভবন উদ্বোধন

অবশেষে বহুল প্রতিক্ষিত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ডিজিটাল বার ভবন উদ্বোধন হয়েছে। রোববার ২৩ সেপ্টেম্বর দুপুরে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গনে অনাড়ম্বর অনুষ্ঠানে ওই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্ব ও সেক্রেটারী মোহসীন মিয়ার সঞ্চালনায় ওই উদ্বোধনী অনুষ্ঠানে রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা ও দায়রা জজ আনিসুর রহমান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালহে শেখ মুহাম্মদ জহিরুল হক, যুগ্ম সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।

রাজনীতিতে সম্পৃক্ত কিন্তু পেশা হিসেবে আইনজীবী এমন কয়েকজন জানিয়েছেন, সমিতির সবশেষ নির্বাচন ছিল অনেক নাটকীয়তায় ভরা। অনেক কূটকৌশলের পর সেখানে গতবার সভাপতি হিসেবে হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারী পদে মোহসীন মিয়া জয়ী হয়েছেন। সমিতির ১৭টি পদের মধ্যে ১১টিতেই হেরেছে আওয়ামীলীগ। ফলে আগামীতে বৈতরণী পার হতে হলে বর্তমান কমিটির বিরুদ্ধে প্রচার চালানোর মত কোন ইস্যু প্রয়োজন বিশেষ করে ব্যর্থতার। কিন্তু সমিতির যদি নতুন ৮ তলা বিশিষ্ট আধুনিক ডিজিটাল বার ভবনের কাজ শুরু হওয়ায় আওয়ামী লীগের জন্য বেশ পজেটিভ দিক। কারণ ইতোমধ্যে দুই কোর্ট আলাদা নিয়ে আইনজীবীদের মধ্যে যে উৎকণ্ঠা ছিল সেটা অনেকটাই চাপা দিয়ে রেখেছে বর্তমান কমিটি ও আওয়ামী লীগের এমপি সহ নেতারা। কারণ দুই কোর্ট আলাদা হলে সেটার জন্য ক্ষমতাসীন দলের প্যানেলকে বেশ কাঠখোড় পোহাতে হতো। কিন্তু দুই কোর্ট এখন পর্যন্ত একত্রিত থাকার কারণে বর্তমান সভাপতি জুয়েল ও সেক্রেটারী মোহসীনের ভান্ডারে এমনিতেই পজেটিভ দিকগুলো জমা পড়ে আছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বহুতল বিশিষ্ট ডিজিটাল বার ভবনের জন্য গত ১৮ আগস্ট সয়েল টেস্ট তথা মাটি পরীক্ষা করা হয়।

আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলও পুরো ব্যাপারটি পরিষ্কার করে জানান, আইনজীবীদের ফান্ডে কোন হাত দেয়া হবে না। আর ভবন নির্মাণ চলাকালীন অবস্থায় আইনজীবীরা জজকোর্টে অবস্থান করবেন। জেলা জজকে অনুরোধ করা হলে তিনি আইনজীবীদের স্বার্থে আমাদের কথায় রাজি হয়েছেন। আশা করা যায় ৬ মাসের ভেতরেই ভবনের নিচতলা সম্পন্ন হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও