৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪৩ অপরাহ্ণ

UMo

ময়লা ইস্যুতে দুর্ভোগ শেষেই ঘুম ভাঙলো নাগরিক কমিটির


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮ সোমবার


ময়লা ইস্যুতে দুর্ভোগ শেষেই ঘুম ভাঙলো নাগরিক কমিটির

প্রতিবার নগরবাসীর দুর্ভোগ শেষে হলে নেতাদের ঘুম ভাঙে বলে অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির বিরুদ্ধে। ২২ সেপ্টেম্বর বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নাগরিক কমিটি আয়োজিত মানববন্ধনের পর থেকে এমন অভিযোগ উঠেছে শহরজুড়ে।

মানববন্ধন থেকে মীর জুমলা সড়কের অবৈধ দখল ও আবর্জনার স্তূপ দ্রুত অপসারণের দাবি তোলা হয়। কিন্তু এর পূর্বে যখন নাসিকের বর্জ্য শহরের ফুটপাত জুড়ে ফেলে রাখার ফলে নগরবাসী চরম দুর্ভোগের শিকার হয় তখন কোনো ধরনের মিছিল-মিটিং দূরের কথা সাধারণ কোনো বিবৃতিও দেওয়া হয়নি নাগরিক কমিটির পক্ষ থেকে।

এদিকে এ বিষয়ে নগরবাসী বলছেন, এরপূর্বে যখন কুরবানী ঈদের আগে শহরের ফুটপাত জুড়ে আবর্জনার স্তূপ করে রাখা ছিলো তখন তার বিরুদ্ধে নাগরিক কমিটির কোনো দৃশ্যমান কর্মসূচী চোখে পরেনি তাদের। আবার বঙ্গবন্ধু সড়ক থেকে ডিসেম্বর মাসে যখন প্রথমবার হকারদের বিরুদ্ধে যখন প্রশাসন কঠোর অবস্থানে যায় তার পূর্বেও হকার সংক্রান্ত বিষয়ে কোনো নিয়মিত কর্মসূচীতে তার মাঠে ছিলো না। এমনকি হকাররা যখন পুনরায় বঙ্গবন্ধু সড়কে বসতে চাওয়ার মতো অযৌক্তিক দাবিতে শহরে আন্দোলন করছিলেন তখনও হকারদের বিরুদ্ধে তাদের ছিলো না কোনো শক্ত অবস্থান।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ আব্দুর রহমানের কাছে জানতে চাওয়া হলে তিনি নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘নারায়ণগঞ্জ নাগরিক কমিটি এখন পর্যন্ত নগরীর উন্নয়নে যে পরিমান আন্দোলন সংগ্রাম করেছে নারায়ণগঞ্জের কোনো রাজনৈতিক দলগুলোও সেই পরিমান আন্দোলন করেনি। খুব শীঘ্রই নারায়ণগঞ্জে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের কাজ শুরু হবে সেটাও নাগরিক কমিটির আন্দোলনের ফলাফল। কিন্তু ইদুল আযহার পূর্বে আমাদের নাগরিক কমিটির নেতৃস্থানীয় সকলেই প্রায় ব্যক্তিগত কিছু সমস্যার মধ্য দিয়ে সময় পার করছিলো তাই সে সময়ে আমাদের আন্দোলনটি করা হয়নি।’

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ