২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৪০ অপরাহ্ণ

UMo

সিডনিতে ফটোগ্রাফি পুরস্কার পেল নারায়ণগঞ্জের প্রাকৃতিক দৃশ্য


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৮ পিএম, ২০ অক্টোবর ২০১৮ শনিবার


সিডনিতে ফটোগ্রাফি পুরস্কার পেল নারায়ণগঞ্জের প্রাকৃতিক দৃশ্য

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) রাজ্যের স্বাস্থ্য বিভাগের লিভিং ওয়েল ফটোগ্রাফি প্রতিযোগিতায় (২০১৮) বাংলাদেশের নারায়ণগঞ্জের প্রাকৃতিক দৃশ্য তুলে ধরে ইয়ুথ অ্যাওয়ার্ড পুরস্কার জিতে নিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোর ঐহিক তারিক। সিডনিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মানসিক স্বাস্থ্য বিকাশের লক্ষ্যে সিডনিতে প্রতি বছর এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় দেশটিতে বসবাসরত বিভিন্ন বয়সী প্রতিযোগীরা অংশগ্রহণ করে। ঐহিক গত বছর বাংলাদেশ ভ্রমণকালে নারায়ণগঞ্জের প্রাকৃতিক দৃশ্যের অপরূপ সৌন্দর্যের ছবি ধারণ করে। সেই ছবিগুলোর মধ্য থেকে সেরা ছবিটির বিষয়বস্তু উল্লেখ করে প্রতিযোগিতার জন্য জমা দেয়। তার তোলা ছবিটি প্রতিযোগিতায় সেরাদের সঙ্গে জায়গা করে নেয়।

ইয়ুথ অ্যাওয়ার্ড পুরস্কার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ঐহিক। আনন্দের বহিঃপ্রকাশ করে সে জানায়, ‘আমার অর্জনে আমি ভীষণ খুশি। আনন্দটা আরও অনেক বেশি কারণ ছবিটা বাংলাদেশের।’ এদিকে ছেলের অর্জনে নিজেকে গর্বিত বলে মনে করেন ঐহিকের বাবা আবু তারিক। তিনি বলেন, ‘অল্প বয়স থেকেই নিজের কর্মের পুরস্কার পাওয়া জীবন চলার পথে আত্মবিশ্বাস বাড়ায়। আমার ছেলে এ অর্জনে আমি গর্বিত।’ এ ছাড়া ঐহিকের মা সেলিমা বেগম জানান, ছেলের হাসিমাখা মুখখানি মায়ের যে কত প্রিয়, ও নিজেই হয়তো জানে না। ঐহিকের অর্জনে তার সহপাঠীরাসহ স্কুলের ভাইস প্রিন্সিপালও আনন্দ প্রকাশ করেন।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ