২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৫৩ অপরাহ্ণ

UMo

নারায়ণগঞ্জের সন্তান কৃষিবিদ জান্নাতের সাফল্য


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ২২ অক্টোবর ২০১৮ সোমবার


নারায়ণগঞ্জের সন্তান কৃষিবিদ জান্নাতের সাফল্য

নারায়ণগঞ্জের মেধাবী সন্তান কৃষিবিদ মো: জান্নাতুল জালাল দ্বিতীয়বারের মতো পেশাজীবীদের সংগঠন- মুন্সিগঞ্জ জেলা পেস্টিসাইড অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগেও তিনি ২০১৬-১৮ মেয়াদের কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। ২০ অক্টোর সংগঠনটির নির্বাহী কমিটির সভায় তাকে পুনরায় এ পদে নির্বাচিত করা হয়।

কৃষিবিদ মোঃ জান্নাতুল জালাল নারায়ণগঞ্জের প্রখ্যাত কবি ও নাট্যকার মুহাম্মদ জালাল উদ্দিন নলুয়া ও গীতিকার লুৎফা জালাল এর দ্বিতীয় পুত্র।

কৃষিবিদ মোঃ জান্নাতুল জালাল টাঙ্গাইলের মধুপুর উপজেলা পেষ্টিসাইড অফিসার্স এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ কৃষিতত্ত্ব সোসাইটি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রেজিষ্টার্ড গ্রাজুয়েট এসোসিয়েশন ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর একজন জীবন সদস্যও। তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন এর অধিনস্থ পদ্মা অয়েল কোঃ লিমিটেড এর কেমিক্যালস অফিসার হিসেবে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ অঞ্চলের দায়িত্বে আছেন।

কৃষিবিদ মোঃ জান্নাতুল জালাল ঢাকা থেকে প্রকাশিত পাক্ষিক স্বাগতম এর একজন নিয়মিত লেখক। তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এর ‘এগ্রি রোভার্স’ এর একজন সাবেক সিনিয়র রোভার মেট ও কিষান থিয়েটার এর সাবেক সহ-সভাপতি। তিনি একজন কাব স্কাউট লিডার।

পুনরায় সভাপতি নির্বাচিত হবার পরে এক প্রতিক্রিয়ায় কৃষিবিদ মোঃ জান্নাতুল জালাল বলেন, ‘কৃষিক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বব্যাপী রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। ধান উৎপাদনে বাংলাদেশ বিশ্বে চতুর্থ, সবজি উৎপাদনে তৃতীয় এবং আলু উৎপাদনে অষ্টম। এর পিছনে রয়েছে কৃষকের অক্লান্ত পরিশ্রম। এই উৎপাদন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সঠিক সময়ে সঠিক বালাইনাশকের গুরুত্ব অপরিসীম।’

মেধাবী এই কৃষিবিদ আশা প্রকাশ করেন বালাইনাশক প্রতিষ্ঠান সমুহের এই সংগঠন কৃষকের পাশে নিরলসভাবে কাজ করে কৃষির এই বর্তমান উন্নয়নকে আরো বেগবান করবে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ