এনআর গার্মেন্টে শ্রমিকের মৃত্যুর ঘটনায় মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৪৮ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার



এনআর গার্মেন্টে শ্রমিকের মৃত্যুর ঘটনায় মানববন্ধন

ফতুল্লা বিসিক এলাকায় এন আর গার্মেন্টে নতুন মজুরী কাঠামো বাস্তবায়নের দাবীতে আন্দোলরত শ্রমিকদের নিমর্মভাবে পিটিয়ে গুরুতর আহত ও শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ টেক্সস্টাইল গামের্ণ্টস শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা মাহবুবুর রহমান ইসমাইল বলেন, এন আর গার্মেন্টের প্রতিবাদী শ্রমিকদের পুলিশের ছত্রছায়ায় মালিকের নিয়োজিত সন্ত্রাসীরা পশুর মতো নির্যাতন চালায়। বুলি বেগম নামক একজনের মৃত্যু ঘটে। ৫০ থেকে ৬০ জন শ্রমিক গুরুতর আঘাত প্রাপ্ত হয়ে তারা পুলিশের ভয়ে চিকিৎসা না নিয়েই এলাকা ছাড়তে বাধ্য হয়।

নেতৃবৃন্দ বলেন, এভাবে শ্রমিক নির্যাতন ও হত্যা করে শিল্পে অস্থিরতা দূর করা যাবে না। শ্রমিক হত্যাকান্ড কোন সমস্যার প্রকৃত সমাধান ন, তবে কেন শ্রমিক হত্যা করা হলো ?

নেতৃবৃন্দ শ্রমিক হত্যার জন্য দায়ী ব্যক্তিদের বিচার ও শাস্তি দাবী করেন। পাশাপাশি গ্রেফতারকৃত শ্রমিকদের মুক্তি ও শ্রম আইন অনুযায়ী ট্রেড ইউনিয়ন বাস্তবায়নের দাবী জানান। নেতৃবৃন্দ পুলিশের এই আচরনের নিন্দা জানায়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন ফেডারেশন এর কেন্দ্রিয় সাধারণ স¤পাদক সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ স¤পাদক আল আমিন, ফতুল্লা থানা শাখার সাধারণ স¤পাদক মোঃ আলী, সভাপতি সুমন হাওলাদার, সুমি আক্তার প্রমুখ নেতৃবৃন্দ। সভায় সভাপতিত¦ করেন ফেডারেশন এর মহানগর শাখার সভাপতি নাজমুল হাসান নান্নু।

প্রসঙ্গত নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিক শিল্পনগরীতে একটি পোশাক কারখানায় বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ দেখে ভয়ে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়াও পুলিশ সহ আহত হয়েছে অন্তত ২০ শ্রমিক। আর কারখানার গ্লাস ভাঙচুর করেছে শ্রমিকেরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কয়েক দফায় ‘এন আর গার্মেন্টস’ নামে কারখানার শ্রমিকদের সঙ্গে ওই সংঘষের্র ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়নের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও