বিসিকে শ্রমিক অসন্তোষের ঘটনায় শাস্তি দাবীতে যৌথ বিবৃতি

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০২ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার

বিসিকে শ্রমিক অসন্তোষের ঘটনায় শাস্তি দাবীতে যৌথ বিবৃতি

বিসিকে শ্রমিক অসন্তোষের ঘটনায় মৃত শ্রমিকের আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা এবং দায়ী মালিক ও পুলিশের শাস্তির দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের সভা পরিষদের সমন্বয়ক হাফিজুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল হাই শরীফ, জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুর রহমান, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক অঞ্জন দাস, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি এম. এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এইচ রবিউল চোধুরী এক যৌথ বিবৃতিতে এই দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, বিসিক শিল্প নগরীর এন আর গ্রুপের শ্রমিকরা সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো অনুযায়ী মজুরি নির্ধারণে দাবি করে। কিন্তু মালিক কর্তৃপক্ষ আলোচনা করতে অস্বীকার করে পুরাতন মজুরিতে কাজ করার কথা বলে। এতে শ্রমিকরা কাজে যোগদান না করে এন আর গ্রুপ কম্পাউন্ডে অবস্থান করে। শান্তিপূর্ণ অবস্থানে ব্যাপক পুলিশ নির্মম হামলা চালায়। মারা যান এন আর গ্রুপের হেলপার বুবলি বেগম, আহত হয় ২ শতাধিক শ্রমিক। এদের অনেকে খানপুরে অবস্থিত ৩০০শয্যার এবং মন্ডলপাড়াস্থ ১০০ শয্যার হাসপাতালে চিকিৎসা নেয়। শ্রমিকদের শান্তিপূর্ণ আন্দোলনে মালিক কর্তৃপক্ষের ইশারায় পুলিশি হামলায় নিহত শ্রমিককে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ আহতদের সুচিকিৎসা এবং হামলাকারী পুলিশ ও কারখানার মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি করেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও