ভোটের দিন না খেয়ে থাকা আনসার সদস্যরা ভাতা পাচ্ছেন ৫দিন পর

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৮ পিএম, ৫ জানুয়ারি ২০১৯ শনিবার

ভোটের দিন না খেয়ে থাকা আনসার সদস্যরা ভাতা পাচ্ছেন ৫দিন পর

নারায়ণগঞ্জ জেলা আনসার ভিডিপি কমান্ডারের দায়িত্ব অবহেলার কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনের ভাতা ২৯২০ জন আনসার পাচ্ছে ৫দিন পর।

নির্বাচনের দিন দায়িত্ব পালনের জন্য সরকারী ভাবে প্রতি আনসার সদস্য নির্বাচনের আগের দিন ৫শ টাকা করে খাবারের জন্য ভাতা পাওয়ার কথা থাকলেও নারায়ণগঞ্জ সদরের দায়িত্ব পালনকারী সদস্যরা যথা সময় তা পায়নি বলে অভিযোগ উঠেছে। নানা ভাবে হয়রানীর পর ৫ জানুয়ারী শনিবার ওসমান স্টেডিয়ামে অল্প সংখ্যক আনসার সদস্যদের এ ভাতা দেয়া হয়।

৬ জানুয়ারী রোববার সকলের ভাতা পরিশোধ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। এনিয়ে আনসার সদস্যদের মধ্যে ক্ষোভ বিরাজ করলেও ভয়ে ঊর্ধ্বতন অফিসারের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি।

আনসার সদস্যরা জানান, নির্বাচনের দিন দায়িত্ব পালনের জন্য খাবার খরচ হিসেবে প্রত্যেক আনসার সদস্যের জন্য ৫০০ টাকা করে ভাতা বরাদ্দ করেছেন সরকার। এ ভাতার অর্থ ১৪ লাখ ৬০ হাজার টাকা নিবাচনের পূর্বেই জেলা কমান্ডার মোকসেদ রসুলের হাতে এসে পৌছায়। জেলার ৫টি উপজেলার মধ্যে ৪টি উপজেলায় আনসার সদস্যদের ভাতা দেয়া হয়। কিন্তু রহস্যজনক কারণে সদরে দায়িত্ব পালন করা ২৯২০ জন আনসার সদস্যের মধ্যে ভাতার টাকা বিতরন করা হয়নি। এতে নির্বাচনের দিন আনসার সদস্যরা না খেয়ে সারাদিন দায়িত্ব পালন করেছে।

নির্বাচনের দিন জেলা কমান্ডারে কাছে সাংবাদিকরা এবিষয়ে জানতে চায়। জেলা কমান্ডার কৌশলে দায়িত্ব অবহেলার বিষয়টি এড়িয়ে যায়। এরপর নির্বাচনের রাতেই জেলা অফিসে আনসারদের ডাকেন ভাতার টাকা নেয়ার জন্য। সেদিন কারো ভাতা না দিয়ে পরে দেয়া হবে বলে জানিয়ে দেয়। এতে সারাদিন না খেয়ে নির্বাচনের দায়িত্ব পালন করা আনসাররা ক্লান্ত হয়ে বাড়ি ফিরে। এরপর থেকে ভাতার টাকা দেই দিচ্ছি করে ৫দিন পর দিচ্ছে।

সদর উপজেলা আনসার অফিসার আঃ সালাম জানান, ভাতা বিতরণের দায়িত্ব ছিলো জেলা কমান্ডারের কাছে। তিনি যা ভালো মনে করেছে তাই করেছেন।

নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মোকসেদ রসুল জানান, কি কারনে ভাতার টাকা আনসারদের হাতে পৌছাতে পারিনি তা ঊর্ধ্বতন অফিসারদের জানিয়েছি। এখন দিয়ে দিচ্ছি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর