গণধর্ষণকারী আওয়ামী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৫ পিএম, ৬ জানুয়ারি ২০১৯ রবিবার

গণধর্ষণকারী আওয়ামী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এবং নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষনকারী আওয়ামী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৬ জানুয়ারী বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেসমিন আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লব, সুলতানা আক্তার, রাজলক্ষ্মী, মুন্নি সর্দার, শান্তমনি প্রমুখ।

বক্তারা বলেন, গত ৩০ ডিসেম্বর এক প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নোয়াখালীর সুবর্ণচরে নির্বাচনের দিন ভোট দিতে গিয়ে ৪ সন্তানের জননীকে আওয়ামীলীগের সন্ত্রাসীরা নৌকা প্রতীকে ভোট দিতে বলে। সেই নারী এর প্রতিবাদ করায় তাকে হুমকি দেয় সন্ত্রাসারী। সেইদিন রাতেই তার স্বামীকে বেঁধে রেখে গৃহবধূকে গণধর্ষণ করে আওয়ামী সন্ত্রাসীরা। ধর্ষিতা নারী এখন হাসপাতালে আছেন। তার স্বামী মামলা করেছেন কিন্তু এজাহারে গণধর্ষণের নির্দেশদাতাকে অন্তর্ভুক্ত করেনি পুলিশ। পরবর্তীতে আন্দোলনের চাপে তাকে গ্রেফতার করা হয়। মানববন্ধন থেকে বক্তাগণ অবিলম্বে গণধর্ষনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মানববন্ধনে বক্তাগণ আরও বলেন, সমাজে নারীর মানবিক সম-অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৮৪ সালের ৫ জানুয়ারী বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর নারী সংগঠন হিসেবে সমাজতান্ত্রিক মহিল ফোরাম এর আত্মপ্রকাশ ঘটে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। নারীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা ছাড়া গণতান্ত্রিক সমাজ হয় না। গণতন্ত্র, মানবতা ও সভ্যতার স্বার্থে, উন্নত রুচিবোধ ও সংস্কৃতি চেতনার আলোকে নারী-পুরুষের সৌন্দর্যমন্ডিত মিলিত জীবন যাপন ও পরবর্তী প্রজন্মের মনুষ্যত্ব নিয়ে বেড়ে উঠার স্বার্থে আজ নারী-পুরুষের মধ্যকার অসাম্য-বৈষম্য বিলোম সময়ের দাবি। সেই দাবি পূরনের লক্ষ্যে সকল প্রকার অসুস্থ্য মানসিকতা, প্রতিক্রিয়াশীল ধ্যান-ধারনা, ভোগবাদী প্রবণতা দূর করার জন্য একটি শক্তিশালী নারী সংগঠন, নারীমুক্তি আন্দোলন ও নারী পুরুষের মিলিত সংগ্রাম অপরিহার্য। শুধু অধিকারের কথা বলাই যথেষ্ট নয়; সমাজের সচেতনতা বিকাশ, প্রতিবাদ-প্রতিরোধ সংগ্রামের পথই সত্যিকার মর্যাদা ও অধিকার আদায় সম্ভব। সমাজের আমূল পরিবর্তনের বিপ্লবী লড়াইয়ের পথে সার্বিক মুক্তি একদিন অর্জিত হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর