শীতবস্ত্র বিতরণে অবহেলিতদের ক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৩ পিএম, ৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার

শীতবস্ত্র বিতরণে অবহেলিতদের ক্ষোভ

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে অসহায় ও স্বেচ্ছাসেবকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সার্বিক সহযোগীতায় ছিল নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিপিডি, সেভ দ্যা চিলড্রেন।

৮ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১টায় শহরের মন্ডলপাড়া ফায়ার স্টেশনে ১৫ এবং ১৬ ওয়ার্ডের ৫০০ জন ব্যাক্তির মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে উক্ত ২ ওয়ার্ডের আরবান ভলেন্টিয়ার, নারী দল, ইয়ুথ গ্রুপ, শিশু দল ও মিশ্র দলের মধ্যে কম্বল বিতরন করা হয়েছে।

নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রসিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল বারী। আরো ছিলেন সিপিডি এবং সেভ দ্যা চিলড্রেনের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, সিপিডি এর প্রজেক্ট কোঅর্ডিনেটর এনামুল হক।

তবে অভিযোগ পাওয়া যায় যে, যাদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে তাদের তালিকা আগে থেকে করা থাকলেও সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে পরবর্তীতে তালিকার মধ্যে অনেকেই কম্বল পায়নি, এবং তালিকার বাইরে থেকেও অনেকে কম্বল নিয়েছেন। এতে প্রকৃতভাবে যাদের কম্বলের প্রয়োজন রয়েছে তাদের মধ্যে অনেকেই পায়নি বলে অভিযোগ করছেন। শেষ অব্দি আরবান ভলেন্টিয়ারদের মধ্যেও অনেকে বঞ্চিত হয়েছেন বলে জানা যায়।

খাদিজা নামের এক নারী ভিখারী নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘আমাদের যাদের আসলেই প্রয়োজন তারা পাই নাই। আর দেখি যারা সুন্দর কইরা সাইজা গুইজা আইসে তারাও পাইসে। তো এই কম্বলগুলা যদি তাদেরকেই দেয়া হবে তাইলে হেরা কইসে কেন যে দুস্থ্যদের দেয়া হইতাছে?’

মন্ডলপাড়া ফায়ার স্টেশনের সিনিয়ার স্টেশন অফিসার সানাউর হক নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘সুষ্ঠুভাবে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।’

কম্বল বিতরণ শেষেই অতিরিক্ত জেলা প্রশাসক অন্যত্র শীত বস্ত্র বিতরণের জন্য প্রস্থান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা শাহজাহান কবির, নাসিক ওয়ার্ড সচিব মো. আবুল কালাম, ওয়ার্ড সচিব মো. ইসহাক হোসেন বাপ্পি, সিপিডি ফিল্ড অরগ্যানাইজার মো. শাকিল।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর