শ্রমিক নিহতের প্রতিবাদে চাষাঢ়ায় বিক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৪ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

শ্রমিক নিহতের প্রতিবাদে চাষাঢ়ায় বিক্ষোভ

সাভারে মজুরি বৃদ্ধির দাবীতে আন্দোলনে নিহত শ্রমিক সুমন মিয়া হত্যার ঘটনায় জড়িতদের বিচার ও শাস্তির দাবীতে সমাবেশ বিক্ষোভ মিছিল করেছে জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট। এসময় সমাবেশ থেকে নিহত শ্রমিকের পরিবারকে সহায়তা ও ঘটনার তদন্ত করে বিচারের দাবী এবং শ্রমিকদের বেতন স্কেল পুননির্ধারনের দাবী জানান তারা।

বুধাবার (৯ জানুয়ারি) নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের আয়োজিত বিক্ষোভ সমাবেশ বক্তারা এসব কথা বলেন। সমাবেশ শেষে অর্ধশতাধিক শ্রমিকেরা শহরের গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল করেন।

সমাবেশে প্রধান বক্তা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি সেলিম মাহমুদ বলেন, গার্মেন্টস শ্রমিকরা দীর্ঘদিন যাবৎ ন্যায্য বেতন ভাতার দাবী জানিয়ে আসছিল। নির্বাচনের আগে লোক দেখানো ৮৫০০ টাকা মজুরি বৃদ্ধি করা হলো মালিক সংগঠনের মাধ্যমে। আমরা এর প্রতিবাদ জানালে বলা হলো নির্বাচনের পরে তা ভেবে দেখবে। সেই দাবীর কালক্ষেপণ করে তা আজ আন্দোলনে রূপ নিয়েছে। আর সেই ন্যায্য আন্দোলনে গুলি চালিয়েছে মালিক অনুগত পুলিশ। তারা জানেনা এই শ্রমিকের টাকা দিয়ে পুলিশের গায়ের পোষাক এবং রাইফেল গুলি কেনা হয়।

তিনি আরো বলেন, আমরা এই সমাবেশ থেকে দাবী জানাচ্ছি অবিলম্বে নিহত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা হয় এবং এই হত্যাকান্ডের ঘটনা তদন্ত করে উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে। পাশাপাশি শ্রমিকদের পক্ষ থেকে যেই ১৮ হাজার টাকা মজুরির দাবী তোলা হয়েছে তা দ্রুততর সময়ে বাস্তবায়ন করতে হবে। অন্যথায় এই হামলা মামলা উপেক্ষা করেই শ্রমিকদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর