সংরক্ষিত নারী সাংসদের পদে বিন্নির নাম

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৫ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

সংরক্ষিত নারী সাংসদের পদে বিন্নির নাম

নারায়ণগঞ্জে সংরক্ষিত নারী সাংসদ কে হতে যাচ্ছেন সেই জল্পনা কল্পনায় যুক্ত হয়েছে নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নীর নাম। পরপর ২বার সিটি কর্পোরেশনের ১৩, ১৪, ১৫নং ওয়ার্ডের বিশাল ভোট ব্যাংকে নাড়া দিয়ে জয় ছিনিয়ে আনা এই কাউন্সিলরকে নারী সাংসদের ভূমিকায় দেখতে চান তার ভোটাররা। তারা মনে করছেন ব্যক্তিগত ইমেজের পাশাপাশি শারমিন হাবিব বিন্নির পারিবারিক ব্যাকগ্রাউন্ড বিবেচনায় এইপদের জন্য তিনিই যথার্থ।

বিশেষ করে গত সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ ও নারায়ণগঞ্জ-৫ আসনে মহাজোটের ২বিজয়ী প্রার্থীর পক্ষে শারমিন হাবিব বিন্নির ভিন্ন রকম প্রচারনা ছিল চোখে পরার মত।

জানা গেছে, ‘শারমিন হাবিব বিন্নীকে সবাই কাউন্সিলর হিসেবে চিনে। টানা দুইবারের কাউন্সিলর বিন্নী জনসেবার কারণ প্যানেল মেয়রের দায়িত্ব পেয়েছিলেন। জনসেবার কারণে প্রশংসাও কুড়িয়েছেন। আর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের পক্ষে কাজ করেছেন সবার দৃষ্টি কেড়েছেন। সেকারণে আলোচনার শীর্ষে রয়েছেন তিনি। তাছাড়া সরকারী দফতর সামলানো অভিজ্ঞতাও রয়েছে।’

এছাড়া বিভিন্ন সময় কউন্সিলরের দায়িত্ব ছাড়াও জনসেবামূলক কাজ করে থাকেন এই কাউন্সিলর। কখনো অসহায়দের মাঝে খাবার কিংবা বস্ত্র বিতরণ করে থাকেন। আবার কখনো কখনো অফিসিয়াল কার্যক্রমের বাইরেও জনদুর্ভোগের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করেন। তাছাড়া রাজনীতির চেয়ে জনগণের সেবার নিজেকে বিলিয়ে দেয়া এই কাউন্সিলরের কর্মকান্ডে আশার আলো দেখছে জনগণ।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের জয়ের মধ্য দিয়ে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি দল দুটি ফের ক্ষমতায় গেছে। নির্বাচন শেষে মন্ত্রীপরিষদ গঠনের পর এবার নারী সংরক্ষিত আসনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, ‘জনসেবার দিক দিয়ে হিসেব কষলে অন্য সবার চেয়ে এই কাউন্সিলর বেশ এগিয়ে আছেন। তাছাড়া জনগণের ভোটে নির্বাচিত এই কাউন্সিলর জনপ্রিয়তার শীর্ষে থাকার ফলে তিনি কোন দিক দিয়ে পিছিয়ে নেই। এতে করে সম্ভবনার আশার আলোতে নতুন সূর্য উদিত হওয়ার অপেক্ষায় রয়েছেন তিনি।’

এব্যাপারে শারমিন হাবিব বিন্নী নিউজ নারায়ণগঞ্জকে বলেন, জনসেবা পরিবারের কাছ থেকেই শিখে বড় হয়েছি। আমার চাচা মরহুম মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি ছিলেন, আমার বাবা মরহুম হাবিবুর রহমানও ছিলেন ছিলেন মুক্তিযোদ্ধা, আরেক চাচা মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম দীর্ঘদিন কাউন্সিলর ছিলেন। তবে নারী সাংসদ হওয়া বা না হওয়া নির্ভর করছে আল্লাহর উপর এবং জননেত্রী শেখ হাসিনার উপর। সেবা করার সুযোগ আল্লাহ দিয়ে থাকেন, সম্মান দেয়ার মালিকও তিনি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর