বই মেলায় ধাবমান কর্মী অমিত আশরাফের কাব্যগ্রন্থ ‘ছাঁটমানুষের জাগ’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:১৪ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

বই মেলায় ধাবমান কর্মী অমিত আশরাফের কাব্যগ্রন্থ ‘ছাঁটমানুষের জাগ’

‘কবিতার মধ্যেই বাঙালির বসবাস। হাজার বছর ধরে বাঙালির রক্তে ও সংস্কৃতিতে এই কবিতা। কবিতা আমাদের নিজেদের একটি বিষয়। ভাষার মাসে কবিতার বইটি আমাদের জন্য অনুপ্রেরণা। সমাজের সাথে সাথে কবিতারও দৈন্যদশা চলছে। কবিতার সাথে যারা থাকবে, যারা কবিতায় আসছে সেটা জেনে বুঝেই আমাদের সমাজ উত্তরণ চায়। এবং সেটি যারা তরুণ তাদের প্রতি আমি আশাবাদি। এবং তারাই এই কাজটি করতে পারবে। সেই আশা এবং ভরসা থেকেই আমি অমিত আশরাফের সাফল্য কারণা করছি।’

নবীন কবি অমিত আশরাফের লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘ছাঁটমানুষের জাগ’ এর মোড়ক উন্মোচনকালে কথাগুলো বলেন নারায়ণগঞ্জের অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি।

ভাষার মাসে বাঙালীর প্রাণের উৎসব একুশে বই মেলায় প্রথম সপ্তাহ থেকেই থাকছে ধাবমান নারায়ণগঞ্জের কর্মী কবি অমিত আশরাফের প্রথম কাব্যগ্রন্থ ‘ছাঁটমানুষের জাগ’। কাব্যগ্রন্থটিতে ৪৮টি কবিতা রয়েছে। প্রিন্ট পোয়েট্রির প্রকাশনায় বইটি পাওয়া যাবে মেঘ পাবলিকেশন, ২৭৩ নং স্টলে। এছাড়া অনলাইনে রকমারি ডটকম এর মাধ্যমে অর্ডার করা যাবে বইটি। তিন ফর্মার বইটির গায়ে মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

কবি অমিত আশরাফ বর্তমানে জাতীয় দৈনিক সংবাদ এ কর্মরত আছেন। এছাড়া ধাবমান ও শ্রুতি সাস্কৃতিক একাডেমির সাথে যুক্ত লেখক ধাবমানকে তার লেখালেখির আঁতুরঘর হিসেবে চিহ্নিত করেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও