অন্তিম গার্মেন্ট শ্রমিকদের মিছিল সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২২ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

অন্তিম গার্মেন্ট শ্রমিকদের মিছিল সমাবেশ

অন্তিম নিটিং ডাইং ফিনিশিং লিমিটেড এর শ্রমিকরা ২ মাসের বকেয়া বেতন পরিশোধ ও বেআইনিভাবে বন্ধ কারখানা অবিলম্বে চালু এবং মডেল দি ক্যাপিটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর প্রোডাকশন শ্রমিকদের প্রতি প্রসেসে পিসরেট ২ টাকা বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে ৩ ফেব্রুয়ারী রোববার দুপুর ১ টায় শহরে বিক্ষোভ মিছিল ও নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হয়।

অন্তিম গার্মেন্টস এর শ্রমিক শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবীর, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, জেলার দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, রূপগঞ্জ থানার সভাপতি মোঃ সোহেল কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সাধারণ সম্পাদক শাহ জালাল।

নেতৃবৃন্দ বলেন, অন্তিম গার্মেন্টসের শ্রমিকরা ডিসেম্বর-জানুয়ারি দুই মাসের বেতন পাবে, কিন্তু মালিক নোটিশের মাধ্যমে এ পর্যন্ত ৪ টা তারিখ দিলেও বেতন দেয়নি। বরং বে-আইনিভাবে কারখানাটি বন্ধ করে রেখেছে। সন্ত্রাসী দিয়ে শ্রমিকদের ভয়-ভীতি প্রদর্শন করছে। বেতন না পেয়ে শ্রমিকরা অনাহারে-অর্ধাহারে দিনযাপন করছে। বাসাভাড়া না দেয়ায় ইতিমধ্যে বাড়ির মালিক বাসা ছেড়ে দিতে বলেছে। দোকানের বাকি না দেয়ায় দোকানদারের খারাপ আচরণের সম্মুখিন হচ্ছে। কারখানা বন্ধ থাকায় শ্রমিকরা চরম অনিশ্চয়তায় আছে।

নেতৃবৃন্দ অবিলম্বে অন্তিম গার্মেন্টসের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ ও বন্ধ কারখানা চালু এবং মডেল গার্মেন্টসে শ্রমিকদের জুলুম অত্যাচার বন্ধ করে প্রতি প্রসেসে ২ টাকা বৃদ্ধি সহ ১৫ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও