শিশুসঙ্গে লেখকের জন্মবার্ষিকী উদযাপন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৯ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

শিশুসঙ্গে লেখকের জন্মবার্ষিকী উদযাপন

সদ্য প্রয়াত লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রনজিত কুমারের জন্মবার্ষিকী শিশু কিশোরদের নিয়ে পালন করলো শ্রুতি সাংস্কৃতিক একাডেমী। দিনব্যাপী অনুষ্ঠানের সকাল থেকে বৃক্ষরোপণ, শিশু কিশোরদের নিয়ে দেশীয় খেলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সহ আলোচনা করা হয় সাংস্কৃতিক অঙ্গণের অন্যতম পথিকৃৎ রনজিত কুমারের কর্ম জীবন নিয়েও।

৩ ফেব্রুয়ারী সোমবার রনজিত কুমারের ৫৭তম জন্মবার্ষিকী। আর তাই সকালে নারায়ণগঞ্জের ৩ থেকে ৪টি স্কুলে রোপণ করা হয় বিভিন্ন জাতের বৃক্ষ। আর বিকেলে চানমারী এলাকার শ্রুতি বিদ্যাপীঠ ও এর আশে পাশের ১৫০ শতাধিক শিশুদের নিয়ে আয়োজন করা হয় গান, আবৃত্তি, খেলা ও আলোচনা যার নাম দেয়া হয় শিশুসঙ্গ।

শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর পরিচালক ধীমান সাহা জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী। এছাড়াও অনুষ্ঠানে লেখক রনজিত কুমারের রচিত দুটি গান পরিবেশন করেন সাংস্কৃতকি ব্যক্তিত্ব সুজয় রায় চৌধুরী বিকু ও কিশোর মল্লিক।

ধীমান সাহা জুয়েল বলেন, রনজিত কুমার শিশুদের খুব ভালোবাসতেন। তিনি শিশুদের সঙ্গে সময় কাটাতেও পছন্দ করতেন। সেইজন্য তার জন্মবার্ষিকী পালন করা হয়েছে শিশুদের নিয়ে। দিনব্যাপী কর্মসূচি শিশুদের দেশীয় খেলা প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও