কারাগারের আধুনিকায়তন ও উন্নয়ন জানালেন জেলা প্রশাসক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৫ পিএম, ১৪ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

কারাগারের আধুনিকায়তন ও উন্নয়ন জানালেন জেলা প্রশাসক

‘রাখিব নিরাপদ দেখিব আলোর পথ’ এ প্রতিপাদ্য বিষয়ে কারা পরিদর্শক বোর্ডের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা কারাগারের উদ্যোগে সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় কারাগারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড, কারাবন্দিদের প্রশিক্ষণ, সুস্থ জীবনে ফিরিয়ে আনা, মাদক নিরাময় সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট রাব্বী মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল সুপার সুভাষ ঘোষ সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, কারাবন্দীদের জন্য নতুন ভবন নির্মাণ করা হয়েছে। তাদের সুন্দর ও সুস্থ স্বভাবিক জীবনে ফিরিয়ে আনতে বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এছাড়া বন্দীদের গণশিক্ষার ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। বন্দীদের মাদক মুক্তির লক্ষ্যে মানসিক ডাক্তার দ্বারা মোটিবেশন ও সচেতনতামূলক কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। বন্দীদের ভালো খাবার দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, রিজিলিয়ান্স গার্মেন্টসের উৎপাদিত পণ্য বিপনন ও অর্ডার প্রাপ্তির ব্যবস্থা করা হচ্ছে। এখানে কারাবন্দীরা কাজ করে টাকা উপার্জন করতে পারছে। তাদের টাকা পরিবারের কাছে পাঠাতে পারছে। ফলে তারা কারাবন্দী থাকলে উপার্জন করতে যেমন পারছে তেমনি বের হয়ে গার্মেন্টে কাজ করতে পারবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর