গ্যাসের দাম বৃদ্ধি করা গণবিরোধী কাজ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৮ পিএম, ২৩ মার্চ ২০১৯ শনিবার

গ্যাসের দাম বৃদ্ধি করা গণবিরোধী কাজ

প্রস্তাবিত গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৩ মার্চ শনিবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিকের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সাংস্কতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, ন্যাপ জেলা সভাপতি অ্যাডভোকেট আওলাদ হোসেন, মুক্তিযোদ্ধা নূর হোসেন মোল্লা সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক বলেন, ‘‘প্রত্যেকটি উপজেলায় অবৈধ গ্যাসের লাইন রয়েছে। গ্যাসের দাম বৃদ্ধি না করে এসকল অবৈধ গ্যাস লাইন সংযোগ দেয়া বন্ধন করুন। যারা অবৈধ গ্যাস লাইনের সংযোগ দেয় তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করুন। তাদেরকে আইনের আওতায় আনতে হবে। গ্যাসের দাম বৃদ্ধি করা একটি গণবিরোধী কাজ। আমরা গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে এই মৃল্যবৃদ্ধির প্রস্তাবকে প্রত্যাহারের দাবী জানাই।’’

তিনি আরও বলেন, গ্যাস অনুসন্ধান করা ধারাবাহিক কাজ। কিন্তু বিগত ১০ বছরেও গ্যাসের অনুসন্ধান করা হয় না। দেশকে বাঁচাতে হলে গ্যাসের অনুসন্ধান অব্যাহত করতে হবে। সারাদেশেই গ্যাস থেকে কোটি কোটি টাকা লুটপাট হচ্ছে। আর এই লুটপাটের সঙ্গে সাংসদরা জড়িত। এসকল গ্যাস চুরি বন্ধ করতে হবে।

রফিউর রাব্বী বলেন, একতরফাভাবে দেশের জনগণের উপর গ্যাসের দাম চায়িয়ে দেয়া হচ্ছে। এতে নূন্যতম কোনো নিয়ম নীতির তোয়াক্কা করা হচ্ছে না। দেশের প্রচলিত আইন অমান্য করে গ্যাসের দাম বৃদ্ধি পায়তারা করছে। এতে করে দিন দিন সরকারের গণবিরোধী চরিত্র আমাদের কাছে উপলব্ধি হচ্ছে। সারাদেশে গ্যাসের অবৈধ লাইন সংযোগ দিয়ে কোটি কোটি টাকা হরিলুট করা হচ্ছে। আর এতে সম্পৃক্ত রয়েছে দেশের মন্ত্রী এমপি সাংসদরা।

তিনি আরও বলেন, দেশের সরকারকে জনগণের স্বার্থ দেখতে হবে। জনগণের স্বার্থের কথা চিন্তা করে গ্যাসের দাম বৃদ্ধির পায়তারা অবিলম্বে বন্ধ করুন। সবসময় বলা হয়ে দেশে উন্নয়ন হচ্ছে। কিন্তু সরকারের কর্মকান্ডে উন্নয়ন পরিলক্ষিত হচ্ছে না।

আব্দুর রহমান বলেন, আমরা কি আসলেই স্বাধীন সার্বভৌম দেশে বাস করছি সেটা ভাবতে হয়। কারণ কোন স্বাধীন ও সার্বভৌম দেশে এভাবে কয়দিন পর পর নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি পায় না। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম এভাবে হু হু করে বাড়ার কথা না। আমরা যদি সত্যিই স্বাধীন দেশের নাগরিক হয়ে থাকি তাহলে দেশের জনগণের দায় দায়িত্ব নিতে হবে সরকারকে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও