গ্যাস ও পানি ভোগান্তিতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৪ পিএম, ২০ মে ২০১৯ সোমবার

গ্যাস ও পানি ভোগান্তিতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নারায়ণগঞ্জ শহরে বিশুদ্ধ পানি ও স্বাভাবিক মাত্রায় গ্যাস প্রাপ্তির প্রত্যাশায় আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ সংগঠন। এসব ভোগান্তি নিরসনে কোন পদক্ষেপ না নিলেও খুব শিঘ্রই তারা কঠোর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে।

সোমবার ২০ মে হোয়াইট হাউজ রেস্তোরাঁয় ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা নূরউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, আমরা নারায়ণগঞ্জবাসীর সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, নারায়ণগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান জুলহাস, দৈনিক যুগের চিন্তার নির্বাহী সম্পাদক এজাজ কোরেশী, আমরা নারায়ণগঞ্জবাসীর সাংগঠনিক সম্পাদক রমজানুল রশিদ, দৈনিক ইয়াদের সম্পাদক তোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা আজাহার হোসেন, ভোরের সাথীর সম্পাদক আব্দুল হাই, ডা. মো. নুরুল ইসলাম, অ্যাডভোকেট নবী হোসেন, আব্দুর রহমান লিটন, মনির হোসেন, অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী সমিতির সভাপতি শাহ আলম।

বক্তারা বলেন, সম্প্রতিক সময় এমনকি রমজান মাসেও গ্যাসের চাপ কম থাকায় চাষাঢ়া, গাবতলী, মাসদাইর, গলাচিপা, নন্দীপাড়া, আমলাপাড়া, ভূইয়ারবাগ, দেওভোগ বেপারীপাড়া, তাঁতীপাড়া, নাগবাড়ি আদর্শগ্রাম, ১নং ও ২নং বাবুরাইল, দেওভোগ পাক্কা রোড, খানকা রোড, মন্ডলপাড়া, টানবাজার, নলুয়াপাড়া, শহীদনগর, পাইকপাড়া, জল্লারপাড়, ভূইয়াপাড়া, নয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় গ্যাস সংকটের কারণে গৃহিনীদের স্বাভাবিক রান্না সহ ইফতার সমগ্রী তৈরীতে ভোগান্তি সৃষ্টি হয়েছে। অথচ গ্যাস বিল নিয়মিত পরিশোধ করা সত্ত্বেও কর্তৃপক্ষের উদাসীনতায় গ্রাহক সেবা পাচ্ছে না

অপরদিকে ওয়াসা কর্তৃপক্ষের খাম-খেয়ালীপনায় পঁচা-নোংরা পানি সরবরাহ করার কারণে সাধারণ মানুষ ভোগান্তির চরম পর্যায়ে অবস্থান করছে। যার ফলে শরীরে চুলকানি, চর্মরোগ, পেটের পীড়া সহ নানান জটিল রোগে আক্রান্ত হচ্ছে। এ বিষয়ে ওয়াসা কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নিলে রমজানের পর কঠোর আন্দোলনের কর্মসূচী প্রদান করার জন্য মত প্রকাশ করেন বক্তাগণ। পঁচা, নোংরা ও দুর্গন্ধযুক্ত পানি সরবরাহ করলেও মাইকিং করে বিল আদায়ের নামে সাধারণ মানুষকে হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। সভায় অবিলম্বে ব্যর্থ ওয়াসাকে হটিয়ে তার সকল দায়িত্ব সিটি কর্পোরেশনের কাছে অর্পণ করার জন্য দাবি জানানো হয়।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর