নারায়ণগঞ্জে কৃষি জমি ফসল উৎপাদন গবাদি পশু পাখির শুমারী

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৮ পিএম, ৯ জুন ২০১৯ রবিবার

নারায়ণগঞ্জে কৃষি জমি ফসল উৎপাদন গবাদি পশু পাখির শুমারী

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধীনে শহর ও পল্লী এলাকায় ‘কৃষি (শস্য, মৎস্য ও প্রাণিসম্পদ) শুমারি-২০১৮’ শীর্ষক প্রকল্পের আওতায় কৃষি শুমারি-২০১৯ পরিচালনার মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের উদ্বোধন উপলক্ষে দেশব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে নারায়য়ণগঞ্জেও বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়।

৯ জুন রোববার বেলা ১১টায় জেলা প্রশাসক ও জেলা পরিসংখ্যান কার্যক্রম এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাব্বী মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলমসহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ নিউজ নারায়ণগঞ্জকে জানান, প্রতি পাঁচ বছর পর পর কৃষি শুমারি অনুষ্ঠিত হয়। কৃষি শুমারির মাধ্যমে নারায়ণগঞ্জ জেলায় মোট কি পরিমাণ কৃষি জমি আছে, কি পরিমাণ ফসল উৎপাদন হয়, কি পরিমান গবাদি পশু-পাখি পালন করা হয়, কত জন কৃষক আছে এছাড়া জেলায় কৃষি সম্পর্কিত সব ধরনের তথ্য সংগ্রহ করা হবে। ২০ জুন পর্যন্ত মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের কাজ চলবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও