আড়াইহাজারে টাকা ছাড়াই জমির অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

আড়াইহাজার করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫২ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

আড়াইহাজারে টাকা ছাড়াই জমির অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২১ একর জমি অধিগ্রহণের মধ্যে ৬ একরের টাকা পরিশোধ না করায় বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন করেছে। ১২ জুন মঙ্গলবার দুপুরে ওই মানববন্ধন হয়।

জানা গেছে, ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ ঢাকায় বসবাসরত মানুষের সুপেয় পানি সরবারহ করার জন্য বিশনন্দী ইউনিয়নের ৭নং ওয়ার্ড চৈতনকান্দা মৌজা, টেটিয়া মৌজা এবং শম্ভুপুরা মৌজার আংশিক সহ ২১ একর জমি অধিগ্রহণ করে তার মধ্যে ৬ একর জায়গার কোন টাকা পয়সা এখন পযর্ন্ত ক্ষতিগ্রস্ত কৃষকদের পরিশোধ না করেই চায়না ঠিকাদারী প্রতিষ্ঠান বাংলাদেশী এবং স্থানীয় কিছু দালালের সহযোগিতায় ওয়াসার পানি সাপ্লাই প্রকল্পের কাজ শুরু করে। ক্ষতিগ্রস্ত কৃষক টাকা পাওয়ার আগে কোনরকম কার্যক্রম শুরু না করতে অনুরোধ করলে বাংলাদেশী এজেন্ট হেলাল ও মনির তাদেরকে র‌্যাব, পুলিশ এবং চাদাঁবাজির মামলা সহ নানান রকম ভয় ভীতি দেখিয়ে নিভৃত করার চেষ্টা করে এবং নিজেদের জমির ন্যায্য মূল্য পাবার আশায় এবং নিজেদের নিরাপত্তার কথা ভেবে ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষ থেকে আড়াইহাজার থানায় মামলা করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষকদের একটাই দাবি আমরা শেখ হাসিনার ব্যপক উন্নয়নের কার্যক্রমে আমাদের নিজেদের শেষ সম্বল জমিটুকু দিয়ে অংশগ্রহণ করতে চাই কিন্তু আমাদের জমির ন্যায্য মূল্য যেন যথাযথ ভাবে পরিশোধ করা হয়।

মানবন্ধনে অংশ নেন, মিন্নাত আলী, তালেব আলী, ফজুল, সুন্দর আলী, কাদির, রহমান মেম্বার, হাসান মেম্বার, জয়নাল মেম্বার, সফর আলীসহ কয়েকশ এলাকাবাসী ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও