শহরে অবৈধ গাড়ি পার্কিং ঠেকাতে পুলিশের অভিনব কৌশল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০২ পিএম, ২০ জুন ২০১৯ বৃহস্পতিবার

শহরে অবৈধ গাড়ি পার্কিং ঠেকাতে পুলিশের অভিনব কৌশল

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের দুইপাশের ফুটপাতে হেঁটে যাওয়ার সময় দেখা যায় ফুটপাতের উপর মোটর সাইকেল গড়াগড়ি খাচ্ছে। কোনোটির হেলমেট নেই আবার কোনোটির লুকিং গ্লাস নেই। পুলিশ এসব মোটর সাইকেলের লুকিং গ্লাস, হেলমেট খুলে মোটর সাইকেল ফুটপাতে শুইয়ে রেখে কোনো মামলা না দিয়ে চলে যাচ্ছে। এর ফলে ভয়ে এখন অনেকটাই বন্ধ হয়ে গেছে অবৈধ মোটর সাইকেল পার্কিং।

২০ জুন বৃহস্পতিবার সরেজমিনে শহরের বেশ কয়েকটি জায়গায় এমন চিত্র দেখা গেছে। শহরের মার্ক টাওয়ার, পপুলার, মেডিনোভা হাসপাতালের সামনে অনেকেই অবৈধভাবে ফুটপাতে মোটর সাইকেল পার্ক করে গেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, শহরের সড়কগুলোতে এবং ফুটপাতের উপর গাড়ি পার্কিং করা সম্পূর্ণ বেআইনি। অবৈধ পার্কিংয়ের জন্য প্রতিনিয়ত মামলা দিচ্ছে ট্রাফিক পুলিশ। কিন্তু মামলা দিয়েও অবৈধ পার্কিং বন্ধ করা যাচ্ছে না। তাই অবৈধভাবে মোটর সাইকেল পার্কিংকারীদের শায়েস্তা করতেই পুলিশের এই নতুন কৌশল। যা ইতোমধ্যেই বেশ কার্যকর হচ্ছে এবং সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রশংসিত হয়েছে।

এ প্রসঙ্গে পথচারী মোজতোবা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, পুলিশের এই অভিনব কৌশলকে আমরা সাধুবাদ জানাচ্ছি। কারণ মামলা পরেও যারা নিজেদের ভুল শুধরে নিচ্ছেনা তাদেরকে এভাবেই ঠিক করতে হবে।

তিনি আরো বলেন, কেউ নিয়ম মানতে চায় না। অনেক সময় পুলিশেরও কিছু করার থাকে না। কারণ পুলিশ আটকালেই অমুক নেতা তমুক নেতার নাম দিয়ে ছাড়া পেয়ে যায়। তাদের লাগাম টেনে ধরার জন্য এটা উত্তম কৌশল। কারণ এমন ভাবে এই কাজ করা হচ্ছে যে কেউ টেরই পাচ্ছে না। নেতারা এখন কোনো কাজে আসবে না। নারায়ণগঞ্জ শহরকে নিয়মের মধ্যে আনার জন্য আমরা পুলিশকে সাধুবাদ জানাচ্ছি এবং অভিযান চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও