আবারো নেতাদের ছত্রছায়ায় সংগঠিত হচ্ছে হকাররা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৪ পিএম, ৪ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

ফাইল ফটো
ফাইল ফটো

টানা ২০ দিন যাবত নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাত হকার মুক্ত রয়েছে। এতে করে নাগরিকদের চলাচলে যেমন স্বস্তি ফিরেছে তেমনি পুনরায় ফুটপাত দখল করার জন্য মরিয়া হয়ে উঠছে হকাররা।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যায় হকার নেতাদের নেতৃত্বে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠিত হয় হকাররা। উদ্দেশ্য নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের সাথে রাইফেল ক্লাবে সাক্ষাৎ করবেন হকার নেতারা। তবে শামীম ওসমান না আসায় নিজেরাই শহীদ মিনারে অস্থায়ী সমাবেশের আয়োজন করে হকারদের বিভিন্ন আশ্বাস দিচ্ছিল।

হকার নেতা রহিম মুন্সি হকারদের উদ্দেশ্যে বলেন, আমাদের হতাশ হবার কারণ নাই। গতবার আমরা আন্দোলনের মাধ্যমে ফুটপাতে পুনরায় বসতে পেরেছি, এবারও একই ভাবে পারবো বলে আশা রাখি। ঢাকায় হকাররা ৪ মাস আন্দোলন করে নিজেদের দাবী আদায় করে নিতে সক্ষম হয়েছে। সুতরাং আমরাও পারবো বলে আশা রাখি।

তিনি আরও বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকেন, আমরা অচিরেই আমাদের দাবী আদায় করে নিতে সক্ষম হবো। যখন ডাক দিবো তখন সবাই একত্রে এসে উপস্থিত হবেন। আপনাদের চেষ্টাই পারে আমাদের দাবী বাস্তবায়ন করতে। আমরা বিকেল ৫টার পর বসতে চেয়েছি। সারাদিন বসে ব্যাবসা করতে চাইনি। ঢাকায় যদি বিকেল ৫টার পরে বসতে দেয় তাহলে আমাদের কেন বঞ্চিত করা হবে?

হকার নেতা আসাদুজ্জামান আসাদ নিউজ নারায়ণগঞ্জকে জানান, আমরা আশাকরি আবারো ফুটপাতে বসতে পারবো। আজকে এসেছিলাম এমপি সাহেবের কাছে সাক্ষাৎ করার জন্য। তিনি হকার ও গরীব বান্ধব নেতা। তিনি আমাদের ফিরিয়ে দিবেন না। আজকে যেহেতু তিনি আসেননি সুতরাং যেদিন আসবেন সেদিন সাক্ষাৎ করবো আমরা। তিনি আমাদের অবস্থা বুঝে যে নির্দেশনা দিবেন সেটি মেনে চলার চেষ্টা করবো।

২০১৮ সালের জানুয়ারিতে হকার উচ্ছেদ থাকা অবস্থায় যেভাবে রাজপথে আন্দোলন সংগঠিত করেছিলো হকাররা। এবার সেই সাহসে কুলিয়ে উঠতে পারছে না তারা। তবে তাদের আশা, দেরীতে হলেও শামীম ওসমানের সহায়তা নিয়ে আবারও দখলে নিবেন শহরের ফুটপাত।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও