নাগরিক ইস্যু নিয়ে মাঠে নামছে নারায়ণগঞ্জবাসী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৮ পিএম, ৮ জুলাই ২০১৯ সোমবার

নাগরিক ইস্যু নিয়ে মাঠে নামছে নারায়ণগঞ্জবাসী

একের পর এক জনদুর্ভোগ আর নাগরিক সেবার নামে হয়রানীর প্রতিবাদে মাঠে নামছে নারায়ণগঞ্জবাসী। জেলার বিভিন্ন থানা ও উপজেলায় ইতোমধ্যে ওয়াসার পানি ও প্রি পেইড মিটারের দুর্ভোগ নিয়ে মাঠে নামলেও নতুন করে যুক্ত হয়েছে গ্যাসের বর্ধিত মূল্য। সব মিলিয়ে মরার উপর খড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে এসকল সমস্যাগুলো।

নারায়ণগঞ্জের শহর বন্দর ও ফতুল্লার বেশ কিছু এলাকায় প্রি পেইড মিটার বন্ধের দাবীতে আন্দোলন চলছে। স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত বিল আসায় এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে সাধারন মানুষের মাঝে। তাদের দাবী বিদ্যুৎ বিল আদায়ের নামে জুলুম চালানো হচ্ছে জনসাধারণের উপর। আর এ নিয়ে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোকেও কোন দায় নিতে দেখা যাচ্ছেনা।

একই সাথে শহরের সিটি কর্পোরেশন এলাকাগুলোতে ওয়াসার দূষিত ও দুর্গন্ধ যুক্ত পানি বিতরনের অভিযোগ অতি পুরনো। ওয়াসা বিভিন্ন সময় মেশিন বিকল কিংবা যন্ত্রপাতির অভাব বলে দায় সারার চেষ্টা চালালেও অর্থের বিনিময় নোংরা পানি গ্রহণ করতে নারাজ। তার উপর বিভিন্ন সময় পানির সংকট তীব্র গরমে জনজীবন দুর্বিষহ করে তোলে।

এতসব দুর্ভোগের মাঝে নতুন করে যুক্ত হয়েছে গ্যাসের বর্ধিত মূল্য। ফলাফল হিসেবে তাৎক্ষনিক প্রতিবাদ করতে দেখা গেছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলোকে। ৭ জুলাই নারায়ণগঞ্জ সহ সারাদেশে আধাবেলা হরতালও পালিত হয়েছে বাম সংগঠনগুলোর পক্ষ থেকে। একই সাথে আমরা নারায়ণগঞ্জবাসী, নাগরিক কমিটি, ওয়াকিং ফর বেটার নারায়ণগঞ্জ সহ বেশ কিছু সংগঠন এর প্রতিবাদে মাঠে নামার ঘোষণা দিয়েছে।

সবশেষ নাসিক কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ তার নিজ ওয়ার্ড সহ নারায়ণগঞ্জের শহর, বন্দর ও ফতুল্লায় চলমান নাগরিক সমস্যা ও দুর্ভোগের বিরুদ্ধে ওয়াকিং ফর বেটার নারায়ণগঞ্জের ব্যানারে নামার ঘোষণা দিয়েছে। জনগনের সমস্যা সম্পৃক্ত দাবী থাকায় দ্রুতই তা জনগনের কাছে গ্রহণযোগ্যতা লাভ করেছে। আর এসকল সমস্যা সমাধানের দাবী ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সহ সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে।

শহরবাসীর দাবী, নূন্যতম নাগরিক সেবা থেকে বঞ্চিত হবার পরেও নতুন নতুন দুর্ভোগ চাপিয়ে কি সেবা দিচ্ছে সংস্থাগুলো সেটি প্রশ্ন থেকে যায়। অচিরেই যদি এসকল সমস্যার সমাধান না করা হয় তবে খুব শীঘ্রই শহরবাসী রাজপথে নেমে তাদের সমস্যার সমাধানের পথ খুঁজে নিবেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর