পাগলায় ৩ দফা দাবিতে রি রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্টের সমাবেশ

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৭ পিএম, ১০ জুলাই ২০১৯ বুধবার

পাগলায় ৩ দফা দাবিতে রি রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্টের সমাবেশ

নারায়ণগঞ্জের পাগলায় ৩ দফা দাবিতে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ১০ জুলাই বুধাবার বিকাল ৫টায় পাগলা রসুলপুর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

৩ দফা দাবিতে বলা হয় শ্রমিকদের ২২ হাজার টাকা ন্যূনতম মজুরি, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্ট শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এসএম কাদির, পাগলা আঞ্চলিক শাখার সভাপতি মোস্তফা, শ্যামপুর-কদমতলী শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি বজলুর রহমান, পঞ্চবটি আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক বাদশা, রাব্বানী, মমিন, রেজাউল, ফজলু।

নেতৃবৃন্দ বলেন, রি-রোলিং শ্রমিকরা অবহেলিত। এখানে কোন শ্রম আইনের বাস্তবায়ন নেই। শ্রমিকদের নিয়োগপত্র-পরিচয়পত্র দেয়া হয় না। যখন তখন কোনরকম প্রাপ্য পাওনা ছাড়াই শ্রমিক ছাঁটাই করা হয়। দুর্ঘটনা ঘটলে কোন ক্ষতিপূরণ দেয়া হয় না। সরকারি ছুটি দেয়া হয় না। মে দিবসে শ্রমিকরা কাজ না করে এলাকায় মিছিল করায় রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এসএম কাদিরসহ নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ২২ হাজার টাকা ন্যূনতম মজুরি, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও