সেরেস্তাদারের বিরুদ্ধে ১৫০ জন আইনজীবীর অভিযোগ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৪ পিএম, ১০ জুলাই ২০১৯ বুধবার

সেরেস্তাদারের বিরুদ্ধে ১৫০ জন আইনজীবীর অভিযোগ

নারায়ণগঞ্জ জেলা জজ কোর্টের অনুলিপি বিভাগের সেরেস্তাদার কুদ্দুস ভূইয়ার বিরুদ্ধে আইনজীবী ও বিচারপ্রার্থীদের কাছ থেকে অনৈতিকভাবে অবৈধ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ তুলেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১৫০ জন আইনজীবী।

বুধবার (১০ জুলাই) ১৫০ জন আইনজীবী স্বাক্ষর দিয়ে জেলা আইনজীবী সমিতির সেরেস্তাদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে আইনজীবীরা জানান, কুদ্দুস ভুঁইয়া আদালতের অনুলিপি বিভাগের সেরেস্তাদার হিসেবে কর্মরত থেকে নকল সরবরাহের ক্ষেত্রে দুর্নীতির আশ্রয় নিয়ে বিলম্ব সৃষ্টি করে। একই সাথে আদালতে কর্মরত আইনজীবীদের অপমান ও হেয় প্রতিপন্ন করা তার অভ্যাসে পরিণত হয়েছে। সুতরাং তাকে এই পদ থেকে সরিয়ে নেয়ার জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানান আইনজীবীরা।

কুদ্দুস ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা ১৫০ জন আইনজীবীর মধ্যে রয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূঁইয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, সাবেক কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট আনজুম আহমেদ রিফাত সহ ১৫০ জন আইনজীবী।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, অভিযোগ পেয়ে আমরা জেলা জজকে জানিয়েছি। তিনি এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।

তবে আর্থিক লেনদেনের বিষয়টি অস্বীকার করে কুদ্দুস ভূঁইয়া বলেন, কারো কারো অনৈতিক না মেনে নেয়ার কারণেই আমরা বিরুদ্ধে অর্থের লেনদেনের অভিযোগ তুলেছেন। অনেক আইনজীবীদের পিটিশনে ভুল থাকে। সেটি কাটা ছেড়া করা যায়না। এ বিষয়টির কারনেই আমার বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। আমাকে জজ সাহেব ডেকেছিলেন। আমি সেটা বুঝিয়ে বলেছি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও