মাথা ব্যাথা হলে গলা সহ কেটে ফেলে দেয়া যায় না : হাফিজুল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৮ পিএম, ১১ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

মাথা ব্যাথা হলে গলা সহ কেটে ফেলে দেয়া যায় না : হাফিজুল

পুনর্বাসনের আগ পর্যন্ত ও আগামী ঈদুল আযহাকে সামনে রেখে আবারও ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদ। ১১ জুলাই বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু করে নতুন কোর্ট পর্যন্ত পর্যন্ত বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের কাছে তারা স্মারকলিপি প্রদান করেন।

চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে তারা একটি সমাবেশ করেন। সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য কমরেড আবু হাসান টিপু, গার্মেন্টস শ্রমিকফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জের সভাপতি আব্দুল হাই শরীফ, সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, হকার্স সংগ্রাম পরিষদের নেতা আব্দুর রহিম মুন্সি ও আসাদুজ্জামান সহ হকাররা।

হাফিজুল ইসলাম বলেন, মাথা ব্যাথা হলে গলা সহ মাথা কেটে ফেলে দেয়া যায় না। শুধুমাত্র হকারদের জন্যই যানজট হয়ে থাকে না। রাস্তার দুইপাশে বড়লোকের গাড়ি পার্কিংয়ের কারণেও যানজট হয়ে থাকে। বড় বড় শপিংগুলো ও দোকানদাররা তাদের আসবাবপত্র দিয়ে ফুটপাত দখল করে রাখে। কিন্তু তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয় না। হকারদের কাছ থেকে সৎ উপার্জনকারীরা পন্য সামগ্রী ক্রয় করে থাকে। এজন্য তাদেরকে ধন্যবাদ দেয়া উচিত।

তিনি আরও বলেন, আগে তাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করা যাবে না। হকারদের পুনর্বাসনের ক্ষেত্রে কারও কোন মাথাব্যাথা নেই। কোনো জনপ্রতিনিধি এগিয়ে আসছেন না। স্বৈরশাসক এরশাদের আমলে হকারদের উচ্ছেদ করা হয়েছিল। কিন্তু তিনি ক্ষমতায় টিকে থাকতে পারে নাই। হকারদের উচ্ছেদ করে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারে নাই। যারা উচ্ছেদ করতে করতে চায় তারা উচ্ছেদ হয়ে যাবে।

আবু হাসান টিপু বলেন, হকাররা অসহায়ের মতো ফুটপাতে ব্যবসা করে থাকে। আগে তাদের পুনর্বাসন করতে হবে, তারপর তাদের উচ্ছেদ করতে হবে। অন্যথায় তাদের যদি ফুটপাতে বসতে না দেয়া হয় তাহলে দুর্বার আন্দোলন গড়ে তুলা হবে। প্রয়োজন হলে হরতালের চাইতেও বড় কর্মসূচি দিব। হকারদের দাবি আদায় করে ছাড়বো।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও