ষড়যন্ত্র দেখছেন সিদ্ধিরগঞ্জের মিতালী মার্কেট কমিটি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৩৯ পিএম, ১২ জুলাই ২০১৯ শুক্রবার

ষড়যন্ত্র দেখছেন সিদ্ধিরগঞ্জের মিতালী মার্কেট কমিটি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় প্রতিষ্ঠিত দেশের অন্যতম বৃহৎ মিতালী মার্কেট নিয়ে ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে সংবাদ সম্মেলন করেছে কমিটির নেতৃবৃন্দ।

১২ জুলাই শুক্রবার বিকালে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডস্থ মার্কেট অফিসে এ সংবাদ সম্মেল করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মার্কেটের সাংগঠনিক সম্পাদক আবু ছায়েদ শিপন।

উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মার্কেট পরিচালনা কমিটির সভাপতি হাজী ইয়াছিন মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস আহামেদ, যুগ্ম সম্পাদক আমিনুল হক ভূইয়া রাজু, হাজী মোঃ সিরাজ উদ দৌলা, বাবুল মিয়া, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম মঞ্জু ও দপ্তর সম্পাদক খোকন আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে জানানো হয়, মিতালী মার্কেটের (রেজি: নং- ঢাকা-১৬৯৮) সাবেক সভাপতি রফিকুল ইসলাম, ভূমিদস্যু ফারুক ও জামান নির্বাচিত কমিটি নিয়ে নানাভাবে ষড়যন্ত্র করে আসছে। তারা উচ্চ আদালতে মামলা করে এক বছর নির্বাচিত কমিটিকে তাদের কার্যক্রম থেকে বিরত রেখেছে। রফিকুল ইসলাম মার্কেটের সভাপতি থাকাকালিন ভূমিদস্যু ফারুক ও জামানকে নিয়ে মার্কেটের সদস্যদের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন। রফিকুল ইসলাম সাধারণ সদস্যদের টাকায় জমি কিনে পার্ক স্কুল অ্যান্ড কলেজ নির্মাণ করে এর আয় নিজের নামে করা ফাউন্ডেশনের ফান্ডে নিয়ে যায়। এছাড়াও দোকান মালিকদের থেকে ভুয়া রশিদের মাধ্যমে নিরীহ সদস্যদের কাছ থেকে কয়েক কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে রফিক গংদের বিরুদ্ধে। নিজেকে কখনো সংবাদিক আবার কখনো সম্পাদক পরিচয় দিয়ে সাধারণ সদস্যদের ভয়ভীতি দেখিয়ে আসছে বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে। এজন্য তারা সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মাধ্যমে জেলা পুলিশ সুপার, র‌্যাব-১১ সহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়, বর্তমান কমিটি ২০১৮ সালের ১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে মিতালী মার্কেট দোকানদার সমিতির বর্তমান কার্যকরী পরিষদ নির্বাচিত হয় এ কমিটি দায়িত্ব গ্রহণকালে পূর্ববর্তী কমিটি এ কমিটিকে সমিতির কোন ধরনের আয়-ব্যয়ের হিসাব বুঝিয়ে দেয়নি। এমনকি কোন কাগজপত্রও প্রদান করেনি। উপরন্তু বিভিন্ন সময়ে মামলা-মোকদ্দমা দিয়ে বর্তমান নির্বাচিত কার্য্যকরী কমিটির স্বাভাবিক কর্মকান্ডের ব্যাঘাত ঘটাচ্ছে।

জামান মিয়া সাধারণ সদস্য ও দোকান মালিকদেরকে প্রতারিত করার কারণে ইতোমধ্যে কয়েকজন সাধারণ সদস্য ও দোকান মালিক তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করেছেন বলে উল্লেখ করা হয়। এরপর থেকে জামান মিয়াগং আরো বেপেরোয়া হয়ে উঠেছে বলে লিখিত বক্তব্যে জানানো হয় সংবদা সম্মেলনে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও