গ্যাসের দাম বাড়ানো সিদ্ধান্ত প্রত্যাহার দাবি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪২ পিএম, ১৪ জুলাই ২০১৯ রবিবার

গ্যাসের দাম বাড়ানো সিদ্ধান্ত প্রত্যাহার দাবি

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ১৪ জুলাই বিকাল ৫ টায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল করে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা।

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ নারায়ণগঞ্জ জেলা সমম্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, অঞ্জন দাস।

নেতৃবৃন্দ বলেন, জনমত উপেক্ষা করে সম্পূর্ণ অযৌক্তিকভাবে গ্যাসের দাম গড়ে ৩২ দশমিক ৮০ শতাংশ বাড়ানো হয়েছে। বাসাবাড়িতে সিঙ্গেল চুলা ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা এবং ডাবল চুলা ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ টাকা করা হয়েছে। সব রকম ব্যবহারে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। বাস্তবে লুটপাটকারী ব্যবসায়ীদের স্বার্থে এলএনজি আমদানির ঘাটতি পোষাতে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। আইনে আছে গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। যদিও প্রতিটি কোম্পানি লাভজনক অবস্থায় রয়েছে তারপরেও আইন লঙ্ঘন করে গ্যাসের দাম বাড়ানো হয়েছে।

বক্তারা অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার, সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও