প্রাণকে ভালোবাসুন প্রাণীকে ভালোবাসুন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৬ পিএম, ২০ জুলাই ২০১৯ শনিবার

প্রাণকে ভালোবাসুন প্রাণীকে ভালোবাসুন

“প্রাণকে ভালোবাসুন, প্রাণীকে ভালোবাসুন। সচেতন হউন, আইনকে শ্রদ্ধা করুন” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রতিটি প্রাণীর অধিকার সংরক্ষণে প্রাণী কল্যাণ আইন-২১০৯ সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে ‘প্রাণী নিষ্ঠুরতার বিরুদ্ধে সচেতনতা-২০১৯’ ক্যাম্পেইন করেছে এনিমেল ওয়েলফেয়ার এন্ড রাইট্স, বাংলাদেশ।

২০ জুলাই শনিবার সকাল থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে লিফলেট বিতরণের মাধ্যমে কার্যক্রম শুরু করেন এনিমেল ওয়েলফেয়ার এন্ড রাইট্স এর সদস্যরা। দুপুরের শহীদ মিনার প্রাঙ্গণে মানববনন্ধনের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন এনিমেল ওয়েলফেয়ার এন্ড রাইট্স এর ফাউন্ডার রুকসাত হক, কো-ফাউন্ডার ফাইমুল ইসলাম, সদস্য জয়া, নিশি, নিরব, রাকিব, আচল সহ অন্যান্য সদস্যবৃন্দ।

এসময় ফাউন্ডার ফাউন্ডার রুকসাত হক কবলেন, আমাদের একটাই উদ্দেশ্য মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। কোনো প্রানীর সাথে যেন অন্যায় না হয় সে বিষয়ে সচেতন হতে হবে। আমাদের একটা কুপ্রথা আছে যে কুকুর দেখলেই ঢিল দিতে হবে, বিড়াল দেখলেই লাথি দিতে হবে। কিন্তু আমরা যদি মনে করি যে আমারো প্রাণ এইটাও প্রাণ তাহলে সকলের মাঝে সমবেদনা আসবে। তাই সবাই সচেতন হবেন কুকুরকে খাবার দিতে হবে না, কিন্তু তাদেরকে অন্যায় ভাবে হত্যা বা মারধর করব না।

তিনি আরো বলেন, সরকার নতুন আইন তৈরী করে কুকুর-বিড়াল যা যেকোনো প্রানীর প্রতি সহিংসতা দ-নীয় অপরাধ। নিষ্ঠুর ভাবে যেকোনো প্রানী হত্যা করলে এই আইন প্রযোজ্য হবে। কুকুর-বিড়াল ২৪ ঘন্টা বেঁধে রাখলে জেল ও জরিমানা হবে। মালিকবিহীন কুকুর-বিড়াল মারলে ৬ মাসের জেল হবে। হাস-মুরগি ঝুলিয়ে নেয়া দ-নীয় অপরাধ। তাই সকলে সচেতন হই এবং প্রতিটি প্রানীর প্রতি সদই হই।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও