২৪ ঘণ্টা মাঠে থাকার প্রত্যয়ে ফায়ার সার্ভিস

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৫ পিএম, ৫ আগস্ট ২০১৯ সোমবার

২৪ ঘণ্টা মাঠে থাকার প্রত্যয়ে ফায়ার সার্ভিস

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ছালেহ উদ্দিন বলেন, আসন্ন ঈদুল আজহার সময়ে নৌপথে অনেক যাত্রী চলাচল করে থাকে। যাত্রাপথে তাদের যাত্রা যেন শুভ হয় সেই লক্ষ্যেই আমাদের এ প্রয়াস ছিল। এটা আমাদের একটা ডেইলি রুটিন ওয়ার্ক। এটা সারা বছরই করে থাকি। তবে ঈদ উপলক্ষ্যে বিশেষ গুরুত্ব দিচ্ছি। আগামী ৭ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত সারা দেশের যত রেলপথ, নৌপথ, সড়ক পথ সহ যত স্টেশন আছে অর্থাৎ যেখানে যাত্রীদের সমাগম বেশি হবে সেখানে তাদের নিরাপত্তা দেয়ার জন্য ফায়ার সার্ভিসের টিম রাত দিন ২৪ ঘণ্টা কাজ করে যাবে।

৫ আগস্ট সোমবার বেলা সাড়ে ১১ টায় শীতলক্ষা নদীর টার্মিনাল ঘাট এলাকায় এই জনসচেতনতামূলক নৌ মহড়া শেষে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, নৌ দুর্ঘটনায় কিভাবে কাজ করে থাকি, কিভাবে জনগণকে সম্পৃক্ত করে থাকি, কিভাবে ভলেন্টিয়াররা আমাদের সাথে কাজ করে থাকে, আজকের মহড়ায় সেটাই দেখানো হয়েছে। এই মহড়ার মূল উদ্দেশ্য ছিল জনগণকে সচেতন করা। আমরা আশা করবো, প্রকৃত দুর্ঘটনা যখন ঘটবে তখন নারায়ণগঞ্জের জনগণ আজকের মত আমাদের সহায়তা করবে।

এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালক (অপারেশন) আব্দুল হালিম, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন উপ সহকারী পরিচালক আক্তারুজ্জামান সিনিয়র স্টেশন অফিসার হাফিজুর রহমান, বেলাল হোসেন ও ইন্সপেক্টর সিরাজুল ইসলাম সহ প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও