জাকজমকপূর্ণ পরিবেশে এনপিসির ‘বিশ্ব ফটোগ্রাফি ডে’ উদযাপন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ১৯ আগস্ট ২০১৯ সোমবার

জাকজমকপূর্ণ পরিবেশে এনপিসির ‘বিশ্ব ফটোগ্রাফি ডে’ উদযাপন

জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে প্রতি বছরের মতো ‘বিশ্ব ফটোগ্রাফি ডে’ দিবসটি উদ্যাপন করেছে নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব (এনপিসি)।

১৯ আগস্ট সোমবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শহরের ডিআইটি এলাকায় আলী আহম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। সকল শ্রেনি পেশার মানুষের জন্য উন্মুক্ত ছিল। এসময় নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাবের সভাপতি জয় কে রায় চৌধুরী ও সদস্য সচিব ইউসুফ শাহরিয়ার মুনতাকিম সহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

‘বিশ্ব ফটোগ্রাফি ডে’ উপলক্ষ্যে অনুষ্ঠানের শুরুতে আলোচিত ছবি নিয়ে মুক্ত আলোচনা করা হয়। এছাড়া এনপিসির বিগত সময়ের কার্যক্রমের ছবি দিয়ে উন্মুক্ত প্রজেকশনের আয়োজন করা হয় এবং প্রখ্যাত আলোকচিত্রিদের ছবি ও এনপিসির সদস্যদের ছবি নিয়ে প্রজেকশনের আয়োজন করা হয়।

জানা গেছে, ২০০৯ সালে অস্ট্রেলিয়ার তরুণ উৎসাহী ফটোগ্রাফার ক্রাসকি আরা বিশ্ব ব্যাপী ফটোগ্রাফি উদযাপনে বিশ্ব ফটোগ্রাফি দিনের প্রকল্পের স্বপ্ন স্থানীয় ও দুনিয়ার সামনে উপস্থাপন করেন। ২০১০ সালের ১৯ আগস্ট বিশ্ব অনলাইন গ্যালারীতে প্রথম বিশ্ব ফটো ডে উপস্থাপন করা হয় যার সাথে ২৭০ জন ফটোগ্রাফার ও ১০০ দেশের ভিজিটরদের সাথেও ভাগ করা হয়।

আহবায়ক মো. রিয়াদুল আলম নিউজ নারায়ণগঞ্জকে বলেন, যদিও এটি এনসিপির নিজেস্ব উদ্যোগ তবুও বিশ্ব ফটোগ্রাফি ডে টা শুধু এনপিসির মধ্যে সীমাবদ্ধ না রেখে সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। ফটো গ্রাফির মাধ্যমে মানুষের সৃজনশীল বিকাশ ও চিন্তাধারা আরো সুগভীর করার একটি ধারণা সকলের মাঝে ঢুকানোর জন্য আমারা প্রচেষ্টা করছি।

প্রসঙ্গত ব্যতিক্রম কিছু করার চিন্তা নিয়ে ২০১২ সালে পহেলা বৈশাখ এনপিসির যাত্রা শুরু হয়। যার সাথে সাধারণ মানুষের সম্পৃক্ত। এনপিসি কাজ করছে নারায়ণগঞ্জের সাধারণ মানুষদের নিয়ে। এনপিসি সংগঠনে ডাক্তার, গার্মেন্ট মালিক, ছাত্র, চাকুরীজীবী ও গৃহিনী সব শ্রেণীপেশার মানুষ জড়িত।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর