ভোট আজ বেহাল হয়ে গেছে : পঙ্কজ ভট্টাচার্য

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৮ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

ভোট আজ বেহাল হয়ে গেছে : পঙ্কজ ভট্টাচার্য

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, স্বাধীনতা সংগ্রামের লড়াইয়ের মূখ্য ভূমিকায় ছিলেন অধ্যাপক মোজাফফর আহমেদ। তাঁর পক্ষে ছিলেন মো ফরহাদ, চৌধুরী হারুনুর রশিদ, কমান্ডার আব্দুর রউফ। আজকের এই শোককে শক্তিতে পরিণত করে বিশেষ করে ন্যাপের খন্ডিত অংশ সকলেই ঐক্যবদ্ধ হওয়া ফরজ শুধু নয়, আরও আগেই এর ঐক্য হওয়া উচিত ছিল। আর এক মিনিটও বিলম্ব সহ্য করা উচিত নয়। মানুষের ভোটের অধিকারের জন্য স্বাধীনতা সংগ্রাম করেছিলাম আমরা। সেখানে ভোট আজকে বেহাল হয়ে গেছে। সেই বেহাল ভোট আমাদের জনগণের কাছে ফিরিয়ে আনার জন্য ঐক্যের দরকার। বর্তমানে সবক্ষেত্রেই শূণ্যতা। এই শূণ্যতা পূরণের জন্য এই জন্য লড়াই দরকার, সংগ্রাম দরকার। এটাই হবে অধ্যাপক মোজাফফরের প্রতি সর্বশ্রদ্ধা।

৬ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে অধ্যাপক মোজাফফর আহমেদ স্মরণে আয়োজিত নাগরিক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পঙ্কজ ভট্টাচার্য বলেন, স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু স্বাধীন রাষ্ট্রের কারিগর ছিলেন অধ্যাপক মোজাফফর আহমেদ। মানুষের অধিকার আদায়ের অনেক লড়াই সংগ্রামের নৈপথ্য নায়ক ছিলেন তিনি। যুদ্ধকালিন সরকারের উপদেষ্টা ছিলেন মোজাফফর আহমেদ। তিনি না থাকলে আমাদের স্বাধীনতা অর্জনে ২০ থেকে ২৫ বছর লড়াই করতে হতো।

এসময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খান, ঐক্য ন্যাপের প্রেসিডিয়ান সদস্য এনামুল হক ও এম এ সবুর।

মঞ্জুরুল আহসান খান বলেন, স্বায়ত্বশাসন আন্দোলনের অন্যতম নেতৃত্বে ছিলেন মোজাফফর আহমেদ। তিনি অনেক দূরদর্শিতার অধিকারী ছিলেন। স্বাধীনতা সংগ্রামের পর মোজাফফর আহমেদ জাতীয় সরকারের দাবী তুলেছিলেন। কিন্তু তখন সেটা কেউ উপলব্দি করতে পারেন নি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরবর্তীতে বুঝতে পারলেও তিনি আর সেটা করতে পারেননি। বর্তমানে মোজাফফর আহমেদের আদর্শ সমাজের সবক্ষেতেও অবহেলিত। তারা রাজনৈতিক চর্চা করতে হবে।

নারায়ণগঞ্জ শহর ন্যাপের সভাপতি এবি সিদ্দিকের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নুরুল কবীর আহমেদ, অ্যাডভোকেট আওলাদ হোসেন, রথিন চক্রবর্তী, রফিউর রাব্বী, হালিম আজাদ, হাফিজুল ইসলাম, দুলাল সাহা ও ধীমান সাহা জুয়েল সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও