১১দফা নিয়ে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আইনজীবী কংগ্রেসের সভা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

১১দফা নিয়ে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আইনজীবী কংগ্রেসের সভা

নারায়ণগঞ্জ আদালতপাড়ায় ১৮ সেপ্টেম্বর বুধবার দুপুরে ১১ দফা দাবী নিয়ে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যানসহ তাদের দলীয় নেতাকর্মীরা আইনজীবীদের সঙ্গে আলোচনা করেছেন। এসময় কংগ্রেসের সহযোগী সংগঠন আইনজীবী কংগ্রেসের নেতাকর্মীরাও সঙ্গে ছিলেন।

দাবীগুলো মধ্যে রয়েছে আইনের শাসন প্রতিষ্ঠা ও আইনাঙ্গনকে দুর্নীতি মুক্ত করণে কার্যাকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। আইনজীবীদের জন্য বিশেষায়িত হাসপাতাল স্থাপন ও আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়েনের মাধ্যমে বিচারক ও আইন কর্মকর্তা নিয়োগ করতে হবে। দ্রুততম সময়ে মামলা নিস্পত্তিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। আইনজীবীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কেন্দ্র চালু করতে হবে। প্র্যাকটিসিং জুনিয়র আইনজীবীদের জন্য সর্বনি¤œ ২ বছর যাবত নির্দিষ্ট পরিমাণ ভাতা চালু করতে হবে। সিনিয়রিটি ভিত্তিতে আইনজীবীদেরকে বাংলাদেশের প্রশাসনিক পদমর্যাদা ক্রমে অন্তর্ভুক্ত করতে হবে। বেনোভোলেন্ট ফান্ড থেকে স্বস্ব নীতিমালা অনুযায়ী আইনজীবীদের জীবদ্দশায় অর্থ উত্তোলনের সুযোগ প্রদান করতে হবে। মাধ্যমিক স্তরের পাঠ্যসূচীতে আইনের প্রাথমিক বিষয়সমূহ অন্তভুক্ত করতে হবে।

সভায় আলোচনা করেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন, মহাসচিব অ্যাডভোকেট মোঃ ইয়ারুল ইসলাম, আন্তজার্তিক বিষয়ক সম্পাদক ও আইনজীবী কংগ্রেসের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট মিজানুর রহমান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক তুষাঢ় রহমান, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সাইদুল রহমান সাব্বির প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও