ফটোগ্রাফির গল্প নিয়ে এনপিসিতে শুক্রবার ফটো আড্ডার অতিথি তানভীর

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ফটোগ্রাফির গল্প নিয়ে এনপিসিতে শুক্রবার ফটো আড্ডার অতিথি তানভীর

ফটোগ্রাফারদের নিয়ে ফটো আড্ডার আয়োজন করেছে ‘নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব’ (এনপিসি)। ২০ সেপ্টেম্বর শুক্রবার সন্ধা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত নিতাইগঞ্জে ‘নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব’ (এনপিসি)র তাবুতে অনুষ্ঠিত হবে ফটো আড্ডাটি। ফটো আড্ডায় এবার অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওবায়দুল ফাত্তাহ তানভীর।

ওবায়দুল ফাত্তাহ তানভীর বাংলাদেশের অন্যতম সফল আলোকচিত্র বিষয়ক প্রতিষ্ঠান ম্যাপ ফোটো এজেন্সির প্রতিষ্ঠাতা সদস্য। ম্যাপ ফোটো এজেন্সির শুরু থেকে ১৯৯৮ সালে ম্যাপ ছাড়বার আগ পর্যন্ত তানভীর ছিলেন ম্যাপ এর আলোকচিত্রী এবং ব্যবস্থাপনা পরিচালক। ১৯৮৯ সালে আর্ন্তজাতিক প্রতিষ্ঠানের জন্য আলোকচিত্রী হিসাবে কাজের মাধ্যমে তার পেশাদারী জীবনের শুরু। পেশাগত জীবনের প্রায় পুরো সময়ই কাজ করেছেন বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের হয়ে।

২০০৯ সালে আলোকচিত্র মাধ্যমকে পেশা হিসাবে বিদায় জানিয়ে তানভীর টিভি মিডিয়াতে যোগ দেয়। এই মিডিয়ার নন-ফিকশন, ফিকশন- দুই ধারাতেই রয়েছে তার কাজের অভিজ্ঞতা। বর্তমানে তানভীর একটি আর্ন্তজাতিক প্রতিষ্ঠানে যোগাযোগ বিশেষজ্ঞ হিসাবে কর্মরত আছেন।

পেশাদারী কাজের পাশাপাশি তানভীর একযুগেরও বেশি সময় ধরে দেশে এবং বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র বিষয়ে শিক্ষকতাও করেছেন। পাশাপশি বাংলাদেশের প্রথমসারির বিভিন্ন দৈনিকে ধারাবাহিক কলাম প্রকাশিত হয়েছে তানভীরের।

‘পোষ্টকার্ড ফ্রম বাংলাদেশ’- ইউপিএল প্রকাশিত তাঁদের বিবেচনায় আলোকচিত্র বিষয়ক সর্বাধিক বিক্রিত বই এর একজন সহলেখক তানভীর। ব্যবস্থাপনা এবং উন্নয়ন অধ্যায়নে স্নাতোকত্তর তানভীর নিজেকে আলোকচিত্রী হিসাবে পরিচয় দিতেই সাচ্ছন্দ বোধ করেন।

নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাবের সভাপতি জয় কে রায় চৌধুরী ও সেক্রেটারী ইউসুফ শাহরিয়ার মুন্তাকিম এ ফটো আড্ডায় সবাইকে অংশগ্রহণের জন্য আহবান জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও