আবরার হত্যার বিচার দাবিতে চাষাঢ়ায় শহীদ মিনারে মোমশিখা প্রজ্জ্বলন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৭ পিএম, ৯ অক্টোবর ২০১৯ বুধবার

আবরার হত্যার বিচার দাবিতে চাষাঢ়ায় শহীদ মিনারে মোমশিখা প্রজ্জ্বলন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যায়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ এর হত্যাকারীদের বিচারের দাবিতে দেশ ব্যাপী শিক্ষার্থীদের মোমশিখা প্রজ্জ্বলন কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জের সাধারণ শিক্ষার্থীরা মোমশিখা প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে।

৯ অক্টোবর বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মোমশিখা প্রজ্জ্বলন অনুষ্ঠানের উপস্থাপনা করেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান রিচার্ড।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী মাহমুদুল হাসান, ফারহানা মানিক মুনা, জিলানি, সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী উম্মে হাবিবা আলভী, উম্মে সালমা জান্নাত, নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থী সাবিকুন নাহার কেয়া, ফারহান ইসলাম কৌশিক, ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী আব্দুল আহাদ, সিদ্দেশশ্বরী কলেজের শিক্ষার্থী আলিফা আলম খুশবু।

এসময় মশিউর রহমান রিচার্ড বলেন, আমরা মনে করি, বিদেশী রাষ্ট্রের সঙ্গে চুক্তি হবে ভারসাম্যপূর্ণ, সমান সুযোগ-সুবিধা ও মর্যাদার ভিত্তিতে। কিন্তু দিল্লী সফরে যেসব চুক্তি ও সিদ্ধান্ত হয়েছে সেগুলোর কোনোটাই আদতে বাংলাদেশের স্বার্থ ও মর্যাদা রক্ষা করেনি। উপরন্তু এই সফরের মাধ্যমে ভারত তোষণ ও নতজানু পররাষ্ট্র নীতির নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে। আবরারের মত মেধাবী ছাত্র সেই চুক্তির বিরোধীতা করার কারণে তাকে জীবন দিতে হলো এটা মেনে নেয়া যা না। যারা এর সঙ্গে যুক্ত তাঁদের দ্রুত কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও