নির্ভীকের মানববন্ধন করতে দেয়নি পুলিশ, খুলে নেওয়া হয় মাইক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ১৩ অক্টোবর ২০১৯ রবিবার

নির্ভীকের মানববন্ধন করতে দেয়নি পুলিশ, খুলে নেওয়া হয় মাইক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে পরিবেশবাদী মানবাধিকার সংগঠন “নির্ভীক” এর মানববন্ধন কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

রবিবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সম্মুখে নির্ভীক এর এ কর্মসূচি হওয়ার কথা থাকলেও পুলিশি বাধায় তা আর হতে পারেনি। এসময় কর্মসূচিতে বক্তব্য দেয়ার জন্য মাইক লাগাতে গেলে পুলিশ তা খুলে ফেলার নির্দেশ দেয়।

এ ব্যাপারে নির্ভীক এর আঞ্চলিক কমিটির প্রধান সমন্বয়ক মাকিদ মোস্তাকিম শিপলু নিউজ নারায়ণগঞ্জকে জানান, ‘‘ফেনী নদীর পানি বন্টন, উপকূলে নজরদারী ও গ্যাস রপ্তানি সহ ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের এবং আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আমরা নির্ভীক থেকে এই মানববন্ধনের আয়োজন করেছিলাম। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় নির্ভীক একটি সামাজিক সংগঠন হওয়ায় সত্ত্বেও কর্মসূচি পালনে পুলিশ বাধা দিল। আমরা নির্ভীক এর পক্ষ থেকে নারায়ণগঞ্জে বহু আলোচিত সামাজিক আন্দোলন করেছি। কিন্তু কি কারণে আজ নির্ভীক এর মানববন্ধনে পুলিশ বাধা দিল তা বোধগম্য নয়। অথচ অন্যান্য সামাজিক সংগঠনগুলো এ নিয়ে কর্মসূচি পালন করে যাচ্ছে কোন বাধা ছাড়াই। আমরা নির্ভীক এর পক্ষ থেকে এ বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’’

শিপলু নিউজ নারায়ণগঞ্জকে আরো বলেন, ‘‘আজ দেশে সুশাসন নেই, সুশাসন ফিরিয়ে আনতে আরো একটি মুক্তিযুদ্ধের প্রয়োজন তা বললে ভুল হবে না। যদি বলি স্বাধীনতা সার্বভৌমত্ব আজ হারিয়ে গিয়েছে তাও বলা ভুল হবে না। যদি বলি বুদ্ধিজীবি হত্যা এখনো বন্ধ হয় নি তা বলা ভুল হবে না। যদি বলি আবরার ফাহাদ হত্যা মানে বাংলাদেশকে হত্যা তা বলাও ভুল হবে না। কারন তারাই ছিল এদেশের ভবিষ্যৎ, দেশের মেরুদন্ড। তাই আমাদের সকলকে আজ এই অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।’’

উল্লেখ্য, নির্ভীক একটি পরিবেশবাদী মানবিধকার সংগঠন এবং নারায়ণগঞ্জে অতীতে সংগঠনটি সামাজিক ইস্যু নিয়ে বহু কর্মসূচি পালন করলেও এই প্রথম তাদের কর্মসূচি পুলিশি বাধার সম্মুখীন হলো।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও