আবরার হত্যার মূল কারণ ‘ভারতের সাথে চুক্তি’ বাতিল করতে হবে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৫ পিএম, ১৪ অক্টোবর ২০১৯ সোমবার

আবরার হত্যার মূল কারণ ‘ভারতের সাথে চুক্তি’ বাতিল করতে হবে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, ছাত্র রাজনীতি বন্ধের নামে ষড়যন্ত্রের বিরুদ্ধে ও গণতান্ত্রিক শিক্ষাঙ্গন নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার নেতৃবৃন্দ।

১৪ অক্টোবর মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সহ-সভাপতি জেসমিন আক্তার, অর্থ সম্পাদক মুন্নি সরকার, সরকারি মহিলা কলেজ শাখার সভাপতি সানজিদা শান্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার বলেন, বুয়েটের শিক্ষার্থী আবরারকে ছাত্র রাজনীতির জন্য জীবন দিতে হয় নাই। কারণ বুয়েটে গত এক দশক ধরে রাজনীতি নিষিদ্ধ। আবরারকে জীবন দিতে হয়েছে শুধু মাত্র দেশের স্বার্থে কথা বলার জন্য। শিক্ষার্থীরা যাতে কোনো অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে না পারে সে জন্য ছাত্র রাজনীতি বন্ধ করার ঘোষণা দিয়েছে বুয়েট প্রশাসন। এটিও দেশ বিরোধী একটি ষড়যন্ত্র।

তিনি আরো বলেন, ভারতের সাথে যে চুক্তির জন্য জীবন দিতে হয়েছে সেই চুক্তি বাতিলের কথা কিন্তু কেউ বলছে না। ছাত্র রাজনীতি বন্ধের নামে আমাদেরকে প্রহসন করা হচ্ছে। উল্টো যারা চাঁদাবাজি, দখলদারি, টেন্ডারবাজি, বাণিজ্য যারা করছে তাদের বিরুদ্ধে যাতে না দাঁড়াতে পারে সেই ব্যবস্থা করা হচ্ছে। বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে টর্চার সেল রয়েছে এগুলো কিন্তু ছাত্রলীগ করে নাই। এগুলো করেছে আওয়ামী লীগের সরকার। আওয়ামী লীগ সরকারের মদদেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যারা দেশের কথা বলছে, দশের কথা বলছে তাদেরকে থামানোর জন্য ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার ঘোষণা দিচ্ছে।

সুলতানা বলেন, সারা দেশের মতো নারায়ণগঞ্জেরও একই অবস্থা। তোলারাম কলেজে কিছু দিন পর পর পেটানো হয়। সেখানে কোনো সংগঠন তাঁদের কার্যক্রম পরিচালনা করতে পারে না। এইভাবে চলতে পারে না। ছাত্র রাজনীতি বন্ধ না করে বিশ্ববিদ্যালয়গুলোতে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর