নারায়ণগঞ্জেও ছাত্রলীগের টর্চার সেল আছে : হাফিজ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৬ পিএম, ১৪ অক্টোবর ২০১৯ সোমবার

নারায়ণগঞ্জেও ছাত্রলীগের টর্চার সেল আছে : হাফিজ

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলাম বলেন, ভারতের প্রেমে হাবুডুবু খেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্যাস, পানি, ট্রানজিট দিতে যাচ্ছে বন্ধু দেখতে। অথচ সেই বন্ধু দেশ আমাদের দেশের জন্য তিস্তা পানির হিস্যা দিচ্ছেনা, ফারাক্কার বাধ তাদের ইচ্ছেমত খুলে দিচ্ছে। আর এসব নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ করায় আওয়ামীলীগের গুন্ডা বাহিনী ছাত্রলীগ বুয়েটের শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করেছে। নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলায় ছাত্রলীগের হাজার হাজার টর্চার সেল আছে। ছাত্রলীগের মতে বিরোধে কেউ গেলে এসব টর্চার সেলে নিয়ে নির্যাতন করা হয়।

১৪ অক্টোবর সোমবার বিকেলে শহরের চাষাঢ়া শহীদ মিনারে আবরার হত্যার দ্রুত বিচার ও পররাষ্ট্রনীতির নতজানু পরিহারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, জঙ্গী বলতে মূলত নিজের মতের বিরোধীতাকারীদের বোঝানো হয়। এরুপ জঙ্গীদের মতের বিরোধীদের দমন করতে তারা নির্যাতন সহ হত্যাযজ্ঞ শুরু করে। সেই হিসেবে বর্তমানে ছাত্রলীগ জঙ্গি সংগঠনে পরিণত হয়েছে। নতুন জঙ্গি সংগঠন রুপে ছাত্রলীগের আবর্ভিাব হয়েছে। এদের দমন করা সম্ভব না হলে আরো কতো আবরারকে জীবন দিতে হবে কে জানে।

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ নারায়ণগঞ্জ জেলা সমম্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সিপিবি সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ জেলা ফোরামের সদস্য সেলিম মাহমুদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের জেলার নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস।

সমাবেশে বক্তারা বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার হত্যাকান্ডের দ্রুত বিচার ও শিঙ্গানে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন। এছাড়া জাতীয় স্বার্থ বিরোধী ভারত-বাংলাদেশ চুক্তি বাতিল এবং নতজানু পররাষ্ট্রনীতি পরিহার করার দাবি জানান।

সমাবেশ শেষে নেতাকর্মীরা এসব দাবির প্রেক্ষিতে নানা স্লোগান তুলে মিছিল করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও