ওয়াসার দায়িত্বে নাসিক : আমরা নারায়ণগঞ্জবাসীর সন্তোষ

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৪ পিএম, ২ নভেম্বর ২০১৯ শনিবার

ওয়াসার দায়িত্বে নাসিক : আমরা নারায়ণগঞ্জবাসীর সন্তোষ

আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি হাজী নুরুউদ্দিন ও সেক্রেটারী নাসিরউদ্দিন মন্টু প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবী ব্যর্থ ঢাকা ওয়াসা থেকে পানি সরবরাহের দায়িত্ব নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গ্রহণ করায় আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন সন্তোষ প্রকাশ ও নাসিক মেয়রকে অভিনন্দন জানাচ্ছি।

সেই ১৯৯০হতে জগদ্দল পাথরের মত ঢাকা ওয়াসা নারায়ণগঞ্জবাসীর ঘাড়ের উপর চেপে বসেছিল। তাদের অনৈতিক কর্মকান্ড ও পঁচা দুর্গন্ধযুক্ত, বিষাক্ত পানি পানের কারণে প্রায় ৫ বছর পূর্বে বন্দরের লক্ষণখোলায় ৪ জন নিরীহ লোক মারা গেছে।

শতাধিক লোক হাসপাতাল ও ডাক্তারের চিকিৎসা নিয়ে মরতে মরতে বেঁচে গেছেন। ১৯৯২ সালে সাধারণ মানুষ যখন সুপেয় পানির জন্য মাটির নিচ থেকে মটরের সাহায্যে পানি উত্তোলন করে নিজের চাহিদা পূরণ করছিল তখনই ঢাকা ওয়াসা মটর ব্যবহারকারী সাধারণ মানুষের নিকট চিঠির মাধ্যমে পানি উত্তোলন চার্জ বাবদ বড় অঙ্কের টাকা দাবী করে। সে সময় সাবেক পৌর চেয়ারম্যান নাজিম উদ্দিন মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা খাজা মহিউদ্দিন, সাবেক প্যানেল মেয়র মুরাদ মিয়া, তৈমুর আলম খন্দকার, দেলোয়ার হোসেন চুন্নু, বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহম্মদ, আব্দুল গফুর প্রমুখ নেতৃবৃন্দের নেতৃত্বে “ওয়াসা হটাও সংগ্রাম পরিষদ” গঠন করে ওয়াসাকে নারায়ণগঞ্জ থেকে বিতারনের জন্য সর্বাত্মক সংগ্রাম গড়ে তোলা হয়।

তারই ধারাবাহিকতায় ২০১৩ সালে অ্যাডভোকেট মাহবুব রহমান ইসমাইল, অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম, মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহমেদ, মোঃ নাসির উদ্দিন মন্টু, মাহমুদ হোসেন, হাজী রহুল আমীন ও রমজানুল রশিদ প্রমুখ নেতৃবৃন্দের নেতৃত্বে “ওয়াসা হটাও সংগ্রাম কমিটি” পুনর্গঠন করে “আমরা নারায়ণগঞ্জবাসীর” সংগঠন যৌথভাবে নারায়ণগঞ্জ থেকে ওয়াসা হটানোর জন্য ধারাবাহিক দুর্বার আন্দোলন গড়ে তোলা হয়।

তারই ধারাবাহিকতায় বিগত ২মে সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সম্মুখে ঢাকা ওয়াস হটানোর দাবীতে “আমরা নারায়ণগঞ্জবাসী” ও “ওয়াসা হটাও সংগ্রাম কমিটি”র যৌথ উদ্যোগে মানবন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় এবং প্রতিবাদ সমাবেশ শেষে “আমরা নারায়ণগঞ্জবাসী”র সভাপতি মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহম্মেদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সভাপতি ও “আমরা নারায়ণগঞ্জবাসী”র সভাপতি মন্ডলী সদস্য-১ মাহবুবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, ওয়াসা হটাও সংগ্রাম কমিটির আহ্বায়ক মাহবুবুর রহমান ইসমাইল, সদস্য সচিব হাজী রহুল আমীন, “আমরা নারায়ণগঞ্জবাসী”র যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রমজানুল রশিদ, সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মুস্তাকিম শিপলু প্রমুখ নেতৃবৃন্দের নেতৃত্বে এক বিরাট বিক্ষোভ মিছিল সহকারে খানপুরস্থিত ঢাকা ওয়াসার নারায়ণগঞ্জ অফিস ঘেরাও করে বিক্ষোভ জানানো হয় এবং তাদেরকে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যাওয়ার  জন্য চূড়ান্ত হুশিয়ারী প্রদান করা হয়।

নারায়ণগঞ্জবাসীর এই দীর্ঘদিনের আন্দোলনের ফলশ্রুতিতে ঢাকা ওয়াসা আজ নারায়ণগঞ্জ ছেড়ে চলে যেতে বাধ্য হয় এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নিকট পানি সরবরাহের দায়িত্ব অর্পণ করে এবং নাসিক পানি সরবরাহ দায়িত্ব গ্রহণ করে নারায়ণগঞ্জবাসীর প্রাণের দাবী পূরণ করেছেন। আমরা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও মেয়র মহোদয়কে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি পাশাপাশি একটু সময় নিয়ে হলেও সুপেয় পানি সরবরাহের সু-ব্যবস্থ্যা করতে সক্ষম হবেন বলে আমরা প্রত্যাশা করি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও