বিল্ডিং নির্মাণ ত্রুটির কারণে নতুন প্রজন্মের দুইজনকে হারাতে হয়েছে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৯ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

বিল্ডিং নির্মাণ ত্রুটির কারণে নতুন প্রজন্মের দুইজনকে হারাতে হয়েছে

জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির আয়োজনে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৫ নভেম্বর মঙ্গলবার দুপুরে চাঁদমারিতে অবস্থিত হিমালয় কমিউনিটি সেন্টারে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এনটিবি এর লাইন ডাইরেক্টর প্রফেসর ডা. সামিউল ইসলাম।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন ও ৩০০শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু জাহের।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির ঢাকা বিভাগের বিভাগীয় যক্ষ্মা বিশেষজ্ঞ ডা. আহমেদ পারভেজ জাবিন, জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-পরিচালক মো. বসির উদ্দিন, সহকারী কমিশনার জাকির হোসেন, উপস্থাপনায় ছিলেন ডা. মো. জাহিদুল ইসলাম সহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

জেলা প্রশাসক মো. জসিমউদ্দিন বলেন, আমরা উন্নয়নের নামে নতুন কিছু দুর্যোগের সৃষ্টি করছি। বিল্ডিং তৈরি করছি কিন্তু সে বিল্ডিং নির্মাণ ত্রুটির কারণে নতুন প্রজন্মের ২ জনকে হারাতে হয়েছে। সে জায়গাগুলোতে আমাদের কাজ করতে হবে। মনে রাখবেন, আপনার আমার ব্যর্থতা ও সমস্যা অনেক বড় দুর্যোগের সৃষ্টি হতে পারে। নারায়ণগঞ্জের যে সকল দুর্যোগ রয়েছে তা যদি পরিত্রাণে আমরা জয় লাভ করতে পারি তাহলে ২০৪১ সালের মধ্যে দেশ একটি দুর্যোগমুক্ত উন্নত পরিবেশে পরিণত হবে।

তিনি আরো বলেন, সবই হয় কিন্তু আসল জিনিসটাই হয় না। কর্মসূচি হচ্ছে আপনারা আসবেন, জানবেন, তারপরে চলে যাবেন। যার যা করণীয় তা যদি না করেন তাহলে এই কর্মসূচি সফল হবে কিভাবে? সকলকে বলছি এখান থেকে যে মেসেজ নিয়ে যাচ্ছে তা নিয়ে গিয়ে চুপ করে মুখ বুজে বসে থাকবেন না। আপনাদের শতভাগ দিয়ে কাজ করবেন।

এছাড়াও তিনি আরও বলেন, সকলকে সচেতন করার জন্য সকলে মিলে বসে বিভিন্ন ভাবে বিভিন্ন রকমের প্রচার-প্রচারণার মাধ্যমে যক্ষ্মা প্রতিরোধ সম্পর্কে আবগত করার জন্য বেশি বেশি প্রচেষ্টা করবেন।

 



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও