দুর্গাপূজা মণ্ডপ সাজিয়ে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন নারায়ণগঞ্জের স্বপন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২২ পিএম, ৯ নভেম্বর ২০১৯ শনিবার

দুর্গাপূজা মণ্ডপ সাজিয়ে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন নারায়ণগঞ্জের স্বপন

রাজধানী ঢাকায় শারদীয় দুর্গাপূজা মণ্ডপে কারুশিল্পীর কাজ করে শ্রেষ্ঠ হয়েছেন নারায়ণগঞ্জের চারুকারুকর স্বপন দাস। শুক্রবার রাতে রাজধানী বনানী এলাকার কার্যালয়ে গুলশান বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের আয়োজকেরা ওই পুরস্কার ও ক্রেস্ট স্বপন দাসের হাতে তুলে দেন।

স্বপন দাস হলেন শহরের দেওভোগ লক্ষ্মী নারায়ণ আখড়া এলাকার দীনেশ দাসের ছেলে। একই সঙ্গে ডিআইটি এলাকায় ‘চিত্রকর’ আর্ট ও প্রিন্টিংয়ের পরিচালক।

স্বপন দাস জানান, শ্রীশ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলাঙ্গন মহানগর সার্বজনীন পুজা কমিটি গুলশান বনানী পুজা ফাউন্ডেশনকে সাজসজ্জায় ১ম পুরস্কার প্রদান করেন।

জানা গেছে, ২০১৪ সাল থেকে গুলশান বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের দুর্গাপূজা মণ্ডপে কারুশিল্পী হিসেবে কাজ করছেন স্বপন দাস। এআর প্রতিবারই কোন না কোন ব্যতিক্রম কাজ করে থাকেন। ২০১৯ সালে আয়োজন ছিল ১২ বছর পূর্তি। এ জন্য আমেরিকা, ভারত ও বাংলাদেশের বেশ কয়েকটি মন্দিরের অংশ বিশেষ এর সংমিশ্রণে তৈরি করা হয় মন্ডপটি। ককশিটের উপর কারুকাজ করে এ মণ্ডটি তৈরি করা হয়। আর মণ্ডপটির চূড়ায় রাখা হয় রথ। মণ্ডটি করা হয় ১২০ থেকে ১৩০ শতাংশ জায়গার উপর। প্রায় দেড় মাস ধরে মণ্ডটি তৈরি করে ২০০ শ্রমিক। আর এ কাজের জন্য ঢাকাবাসী সকলেই অভিনন্দন জানান। আর ওই কাজের সম্মান স্বরূপ এ পুরস্কার দেয়া হয়।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর