আমরা তো মানুষ না তাই ওসমান ভ্রাতৃদ্বয় তাকায় না : বিক্ষোভ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৯ পিএম, ১৪ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

আমরা তো মানুষ না তাই ওসমান ভ্রাতৃদ্বয় তাকায় না : বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লায় প্যারাডাইজ ক্যাবলস লিমিটেডের শ্রমিকেরা ১০মাসের বকেয়া বেতনের দাবিতে চাষাঢ়ায় প্যারাডাইস টাওয়ার ঘেরাও কর্মসূচি পালন করেছে।

১৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্যারডাইস টাওয়ারের প্রবেশ পথ বন্ধ করে ঘেরাও কর্মসূচিটি পালন করা হয়। প্রতিষ্ঠানটির শ্রমিক দেলোয়ারের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন শ্রমিকনেতা ইকবাল হোসেন, জাহাঙ্গির আলম গোলক, দুলাল সাহা, ইউসুফ, কাইয়ুম, রুবেল, ডালিম, আনোয়ার প্রমুখ।

এসময় প্রতিষ্ঠানটির শ্রমিক ডালিম বলেন, ‘আমরা ১০ মাসের বেতন পাই না। আর তাঁরা এত বড় বড় টাওয়ার করে শান্তিতে বসবাস করে। আমরা নিজেদের কারখানা মনে করে কাজ করে কোটি কোটি টাকা আয় করে দিলাম। আর শেষ পর্যন্ত মালিক আমাদের পেটেই লাথি মারলো।’

তিনি আরো বলেন, ‘১০ মাস ধরেই মালিক সময় নিচ্ছে। কিন্তু আমরা বেতন পাই না। প্রতি মাসেই কারখানার গেইটের সামনে নোটিশ লাগায় আমাদের ছাঁটাই করা হবে না। আমাদের বেতন দিয়ে দিবে। মালিকের কথা আর আমাদের বিশ্বাস হয় না। আমরা আর সেখানে কাজ করতে চাই না। আমরা এখন মুক্তি চাই। আমাদের পাওনা আমাদেরকে বুঝিয়ে দেন। আমরা অন্য কোথাও কাজ করব।’

এসময় শ্রমিক নেতা দুলাল সাহা বলেন, নারায়ণগঞ্জের এক এমপি সেলিম ওসমান বিকেএমইএ’র সভাপতি। আমরা তাঁর কাছে গেলাম স্মারকলিপি জমা দিলাম। কিন্তু কোনো সমাধান পেলাম না। আরেক এমপি শামীম ওসমানের এলাকায় এই প্রতিষ্ঠান তিনিও কোনো সমাধান করছেন না। ১০ মাস ধরে ভুগছে শ্রমিকেরা। আমরা যেন কোনো মানুষের কাঁতারেই পরি না। তাই আমাদের দিকে তাকানোর সময় তাঁরা পায় না।

শ্রমিক নেতা ইকবাল হোসেন বলেন, শ্রমিকরা ১০মাস ধরে বেতন পায় না। ছেলে-মেয়েকে স্কুলে পাঠানো তো দূরের কথা দুমুঠো খেয়ে পড়ে বাঁচাটাই কঠিন হয়ে পড়েছে। কিন্তু মালিক চাষাঢ়ায় আলিশান টাওয়ারে শান্তিতে ঘুমায়। এইটা নারায়ণগঞ্জের সাধারণ মানুষ মেনে নিবে না। শ্রমিকদের পাওনা পরিশোধ না করলে আমরা আরো কঠোর আন্দোলনে যাব।

তিনি আরো বলেন, মালিক যদি আলোচনা করতে চায় তাহলে অভিনন্দন। শ্রমিকদের সাথে আলোচনায় বসেন। তাদের পাওনা পরিশোধ করেন। ঝামেলা শেষ। আর যদি বেতন পরিশোধ না করেন তাহলে আরো কঠোর আন্দোলনের জন্য আপনি প্রস্তুত হন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও