ইলিয়াস কাঞ্চনকে শাজাহান খানের প্রশ্ন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:১৬ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯ রবিবার

ইলিয়াস কাঞ্চনকে শাজাহান খানের প্রশ্ন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, ইলিয়াস কাঞ্চন সাহেব আসলেই অর্বাচীনের মত কথা বলেন। উনি বলছেন ড্রাইভারদের ফাঁসি হলেই নাকি সকল সমস্যার সমাধান হয়ে যাবে। উনি বললেন, আইন যারা মানবেন না তাদেরকে ৫টা বেত্রাঘাত করতে হবে। আমার মনে হয় উনি পাকিস্তান থেকে সেই বেত্রাঘাত এনেছেন এখানে। এখন নাহলে মুক্তিযুদ্ধের পক্ষে কথাবার্তা কন ঠেলাই পইড়া কিন্তু উনি তা না।

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রুপগঞ্জের পূর্বাচলে সড়ক দুর্ঘটনা রোধে চালকদের উন্নত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিআরটিএ কে ইঙ্গিত করে তিনি বলেন, জাল টাকা ছাপানোর মেশিন, জাল পাসপোর্ট ছাপানোর মেশিন মাঝে মাঝে ধরা পড়ে, আপনারা কি কেউ বলতে পারবেন ভুয়া লাইসেন্স ছাপানোর মেশিন কখনো ধরা পড়সে। এ লোকগুলো সব মুখ লুকিয়ে আছে বিআরটির`র মধ্যে। উনাদের মধ্যে গিয়ে এগুলো মুখ লুকায়া থাকে তাহলে কিভাবে এদের ধরবে? জাল লাইসেন্সধারীদের প্রথমে ধরতে হবে যদি এটাকে শৃঙ্খলায় আনতে হয়।

শাজাহান খান বলেন, আমি অনেকদিন অনেক জিনিস হজম করেছি এখন আমার বদ হজম হয়ে গেছে আর সেজন্য কিছু সত্য কথা বলতে হবে। যদি সত্য কথা বলি তাহলে সরকারের ঘাড়ে যাবে আর নয়তো বিআরটিএ`র ঘাড়ে যাবে আর না কইলে আমরা গালি খাবো পাবলিকের। আর পাবলিকের মধ্যে কয়েকজন আছেন যারা আপনাদের (ড্রাইভারদের) দেখতেই পারেন না, আপনাদের ফাঁসি চায়, বিএ পাস ড্রাইভার লাগবে, নাইলে পাঁচটা বেত্রাঘাত করতে হবে। কয়জনের নাম শুনবেন। একটা পাপী আছে আমাদের এখানে নাম হলো ইলিয়াস কাঞ্চন। আমি তাকে জিজ্ঞাসা করি আপনি যে দেশী বিদেশী কোটি কোটি টাকা নিয়ে আসতাসেন আপনার এনজিওর নামে আপনি কয়টা প্রতিষ্ঠান খুলেছেন? কয়টা স্কুল করেছেন কয়জন মানুষকে টেনিং দিয়েছেন। উনি কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেইখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন পুত্রবধুর নামে নেন, লক্ষ লক্ষ টাকা নেন সেই হিসাবটাও আমি জনসাধারণের সামনে তুলে ধরবো। আমরা কিন্তু তলে হাত দিয়ে দেখতে পারি আপনার ওজনটা কোথায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি মাহবুবুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান কামরুল আহসান, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহছানে এলাহী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বুয়েটের এক্সিডেন্ট রিসার্চ ইন্সটিটিউটের (এআরআই) সহকারি অধ্যাপক সাইফুন নেওয়াজ, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী শিমু প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর